সকল মেনু

সিএনজি চালক হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

aa2603b0de1fde5781683167ad7ca8a4-574acbc592ec2হটনিউজ২৪বিডি.কম : বগুড়ার শাজাহানপুরে মিনহাজুল আবেদীন নামে এক চালককে হত্যা করে সিএনজি অটোরিকশা ছিনতাই মামলায় ৬ ডাকাতকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই বছর কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার বিকালে বগুড়া জেলা ও দায়রা জজ আ ম মো. সাঈদ এই রায় ঘোষণা করেন।

দণ্ডাদেশপ্রাপ্তরা হলো সিরাজগঞ্জ সদরের ধোপাপাড়ার আমির হোসেনের ছেলে ইউসুফ আলী, সরাই চণ্ডিপুরপাড়ার মৃত ইউনুস আলীর ছেলে শফিকুল ইসলাম, জহির উদ্দিনের ছেলে কামরুল ইসলাম, আজাহার আলীর ছেলে মাসুম মিয়া ও মৃত মতিয়ার রহমানের ছেলে ইউসুফ আলী (বড়) এবং চণ্ডিদাসগাঁতির জালাল তালুকদারের ছেলে সেলিম মিয়া। তাদের মধ্যে ইউসুফ আলী ও শফিকুল ইসলাম আদালতে হাজির ছিল। বাকিরা পলাতক।

আদালত সূত্র জানায়, বগুড়া সদরের বড়কুমিরা গ্রামের আবদুল হামিদের ছেলে মিনহাজুল আবেদীন সিএনজি অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। ডাকাতরা গত ২০১৩ সালের ২৮ জুলাই থেকে ২৯ জুলাইয়ের মধ্যে কোনও এক সময় সিরাজগঞ্জে যাওয়ার নামে বগুড়া শহরতলির চারমাথা থেকে সিএনজি ভাড়া নেয়। সিএনজি বগুড়া-ঢাকা মহাসড়কের শাজাহানপুর উপজেলায় পৌঁছলে যাত্রীবেশী ডাকাতরা মিনহাজুল আবেদীনকে হাত-পা ও মুখ বেঁধে গলায় গামছা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। এরপর লাশ জমিতে ফেলে দিয়ে সিএনজি নিয়ে পালিয়ে যায়।

এঘটনায় শাজাহানপুর থানায় হত্যা মামলা করা হয়। তদন্তকারী কর্মকর্তা কৈগাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই কোববান আলী ঘটনাস্থলে পাওয়া মোবাইল ফোনের কললিস্ট অনুসন্ধান করে পর্যায়ক্রমে আসামিদের গ্রেফতার করেন। এর মধ্যে ইউসুফ ও কামরুল ইসলাম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

তদন্তকারী কর্মকর্তা ২০১৪ সালের ১৬ ফেব্রুয়ারি আদালতে ৬ ডাকাতের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

রাষ্ট্রপতি পক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট আবদুল মতিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top