সকল মেনু

ভারত থেকে দেশে ফিরলো ১৪ বাংলাদেশি তরুণী

b931cc0b5308c1516e82fbff6520dfd5-583cda1b0a868হটনিউজ২৪বিডি.কম : পাচারকারীদের প্রলোভনে পড়ে ‘ভালো’ কাজের সন্ধানে অবৈধ পথে ভারতে গিয়ে আটক হওয়ার তিন বছর পর দেশে ফিরলো ১৪ বাংলাদেশি তরুণী। তারা ভারতের মুম্বাইয়ে ‘রেসকিউ’ ফাউন্ডেশন নামে একটি এনজিওর হেফাজতে ছিলেন।

সোমবার সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট দিয়ে ট্রাভেল পারমিটের মাধ্যমে তারা দেশে ফেরেন। বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

দেশে ফেরত আসাদের মধ্যে ১০ জনকে রাইটস যশোর, ২ জনকে বাংলাদেশ মহিলা আইজীবী সমিতি ও ২ জনকে জাস্টিস অ্যান্ড কেয়ার নামে এনজিও তাদের হেফাজতে নিয়েছেন। থানায় রিপোর্ট করার পর তাদের অভিভাবকদের হাতে বুঝে দেওয়া হবে বলে জানা গেছে।
যশোর রাইটসের তথ্য ও অনুসন্ধান কর্মকর্তা তৌফিকুজ্জামান হটনিউজ২৪বিডিকে জানান,দালালের প্রলোভনে পড়ে ফেরত আসা তরুণীরা ৩ বছর আগে সীমান্ত পথে অবৈধভাবে ভারতে যান। পরে সেখানকার পুলিশ তাদের আটক করে আদালতে সোপর্দ করে। সেখান থেকে ভারতের মুম্বাই শহরের ‘রেসকিউ’ ফাউন্ডেশন নামে একটি এনজিও তাদের ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখেন। পরে দুদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতিক্রমে ট্রাভেল পারমিট প্রক্রিয়ায় তাদের দেশে ফেরত আনা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top