সকল মেনু

সেডন পার্কে বৃষ্টি ও সাউদির দাপট

853882ffba95b6fcf81ecae92ac465be-583a97e4d7b0aখেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : হ্যামিলটন টেস্টে তৃতীয় দিন বৃষ্টির দাপট। মাত্র ৩৮.১ ওভার হয়েছে খেলা, যেখানে ছিল বাবর আজমের আক্ষেপ আর টিম সাউদির দাপট। অল্পক্ষণের জন্য বৃষ্টিতে ৮ মিনিট আগেই মধ্যাহ্নভোজের বিরতি দেওয়া হয় এবং দ্বিতীয় সেশনে কেবল ছয় বল খেলা সম্ভব হয়েছে। তৃতীয় সেশনে পাকিস্তানের ইনিংস শেষ হয় ৫.২ ওভারে। নিউজিল্যান্ডের ওপেনাররা মাঠে এলেও মাত্র এক বল খেলতেই আবার শুরু হয় বৃষ্টি।

রবিবার দিন শেষের সারসংক্ষেপ হলো সাউদির দুর্দান্ত দাপটে পিছিয়ে আছে পাকিস্তান। কিউই পেসার প্রথম ইনিংসে ছয় উইকেট নিয়ে স্বাগতিকদের ৫৫ রানে এগিয়ে রাখেন। টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি থেকে মাত্র ১০ রান দূরে ছিলেন আজম, অন্য প্রান্তের ব্যাটসম্যানদের অসহযোগিতার অভাবে তার ইনিংস ৯০ রানের বেশি এগোয়নি।

৫ উইকেটে ৭৬ রানে দিনের খেলা শুরু করে পাকিস্তান, তখনও তারা নিউজিল্যান্ডের চেয়ে ১৯৫ রানে পিছিয়ে। সেই ব্যবধানটা শেষ পর্যন্ত তারা কমাতে পারে ৫৫ রানে, আজম দুটি স্বস্তিদায়ক জুটি না গড়লে আরও খারাপ কিছু হতে পারত। ষষ্ঠ উইকেটে সরফরাজ আহমেদের সঙ্গে ৭৪ ও সপ্তম উইকেটে সোহেল খানের সঙ্গে ৬৭ রানের জুটি গড়েন তিনি। এই দুটি জুটি ভেঙেই নিউজিল্যান্ড ম্যাচে ফেরে। পাকিস্তান তাদের শেষ চার উইকেট হারায় মাত্র ২৪ রানের মধ্যে। ২১৬ রানে গুটিয়ে যায় সফরকারীরা।

আগের দিন তিন উইকেট নেওয়া সাউদি এদিন টপ অর্ডারে চিঁড় ধরান আরও তিনজন ব্যাটসম্যানকে সাজঘরে পাঠিয়ে। ৮০ রান দিয়ে ছয় উইকেট পেলেন কিউই পেসার। নেইল ওয়াগনার পেয়েছেন তিনটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর: তৃতীয় দিন শেষে

নিউজিল্যান্ড: প্রথম ইনিংস- ২৭১ ও দ্বিতীয় ইনিংস- ০/০; ০.১ ওভার

পাকিস্তান: প্রথম ইনিংস- ২১৬; ৬৭ ওভার (আজম ৯০*, সরফরাজ ৪১, সোহেল ৩৭; সাউদি ৬/৮০, ওয়াগনার ৩/৫৯)

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top