শিক্ষাঙ্গন

পবিপ্রবি’র শিক্ষক এবিএম সাইফুল বরখাস্ত

pstu-teacher-abnews_46949হটনিউজ২৪বিডি.কম : বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেইসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেয়ায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (পবিপ্রবি) শিক্ষক এবিএম সাইফুল ইসলামকে বরখাস্ত করা হয়েছে। আজ শুক্রবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর জেহাদ পারভেজ স্বাক্ষরিত এক অফিস আদেশ হতে এ তথ্য জানা গেছে। গত ২৩ নভেম্বর রেজিস্ট্রার ওই অফিস আদেশে স্বাক্ষর করেন।

সূত্র জানায়, পবিপ্রবির মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এবিএম সাইফুল ইসলামের বিরুদ্ধে ফেইসবুক অ্যাকাউন্ট থেকে ক্রমাগতভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় শোক দিবসকে তাচ্ছিল্য এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগ ওঠে। বিভিন্ন সময়ে তিনি জাতীয় শোক দিবসসহ অন্যান্য জাতীয় ইস্যুতে নানান ধরনের অবমাননাকর ও রাজনৈতিক মতামত সংবলিত স্ট্যাটাস, ছবি ও মন্তব্যের মাধ্যমে বিশ্ববিদ্যালয়সহ দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেন।

এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় গত ৮ নভেম্বর অনুষ্ঠিত রিজেন্ট বোর্ডের ৩৮তম সভায় পবিপ্রবির কর্মচারী সাধারণ আচরণ ও শৃঙ্খলা বিধানের ৩(১)(আ)(ঘ) ধারা অনুযায়ী তাকে ওই তারিখ থেকে চাকুরী থেকে বরখাস্ত করা হয়। জানা গেছে, শিক্ষক এবিএম সাইফুল ইসলাম নাটোর জেলার বাগাতিপাড়া উপজেলার বিলপাড়া গ্রামের মোঃ আজিম উদ্দিনের পুত্র।

বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর জেহাদ পারভেজ বলেন, শিক্ষক এবিএম সাইফুল ইসলামের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে চাকুরী হতে বরখাস্ত করা হয়েছে।