সকল মেনু

কর্মবিরতী করছে ছাত্রলীগ নেতার বিচারের দাবীতে

Tangail-Mapমিয়া মোঃ নোমান, টাঙ্গাইল: ছাত্রলীগ নেতার বিচারের দাবিতে টাঙ্গাইলের করটিয়া সা’দত কলেজের ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীরা কর্মবিরতী পালন করছে।শনিবার গত ২৭ জুলাই বিকেলে সা’দত কলেজের প্রধান হিসাব রক্ষক আনোয়ারকে ছাত্রলীগ কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক রতন শারীরিকভাবে লাঞ্চিত করায় রোববার সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত জেলার সরকারী কলেজগুলোর কর্মচারীরা এই কর্মসুচি পালন করেন। এসময় তারা কলেজ ক্যাম্পাসে মৌন ও অধ্যক্ষ বরাবর স্বারকলিপি দিয়েছে।জানা যায়, শনিবার সা’দত কলেজের প্রধান হিসাব রক্ষক আনোয়ার হোসেনের কাছে কলেজ ক্যান্টিনের চুক্তিপত্রের দলিল চায় সা’দত ছাত্রলীগ কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক রতন। হিসাব রক্ষক কাগজ পত্রাদি তাৎক্ষণিক দিতে অস্বীকার করায় আনোয়ারকে মারধর করে। এ ঘটনায় বিক্ষুব্ধ হয়ে উঠে কলেজের কর্মচারিরা। রোববার সকালে কলেজের প্রধান অফিস সহকারি সুফিয়া বেগমের নেতৃত্তে সকালে কলেজ ক্যাম্পাসে মৌন মিছিল ও পরে ৩ ঘন্টা কর্মবিরতী পালন করে তারা। এসময় কলেজের প্রতিটি কক্ষে তালা ঝুলিয়ে দেওয়া হয়। এ ঘটনার সুষ্টু বিচারের দাবিতে জেলা শহরের অন্যান্য সরকারী কলেজগুলোতেও একযোগে এ কর্মসুচি পালন করা হয়।

এ বিষয়ে প্রধান হিসাব রক্ষক আনোয়ার হোসেন বলেন, শুধু আমাকে মেরেই তারা ক্ষান্ত হয়নি, গতকয়েক দিন আগে কম্পিউটার অপারেটর হিসেবে একটি পদ বাড়ানোর অবৈধ দাবী না মানায় কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলামকে লাঠিসোটা নিয়ে হামলা করতে যায় ছাত্রলীগের নেতা কর্মীরা। ছাত্রলীগ কর্মীদের কাছে যেন আমরা সকলেই জিম্মি হয়ে পড়েছি। আমরা তাদের বিচারের দাবিতে অধ্যক্ষ বরাবর স্বারকলিপি দিয়েছি, সুষ্ঠ বিচার না হয় তবে আমাদের আন্দোলন চলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top