সকল মেনু

নকআউট পর্বে জুভেন্টাস, টটেনহামের বিদায়

e4e70f43b9347337a524bae45a3326ed-5834d13edaabfখেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : শেষ ৬ মিনিটের ঝড়ে এলোমেলো হয়ে গেল ১০ জনের সেভিয়া। শত চেষ্টা করেও তাই পারল না তারা জুভেন্টাসের বিপক্ষে। ক্লাউদিও মার্কিসিও, লিওনার্দো বনুচ্চি ও মারিও মানজুকিচের লক্ষ্যভেদে ৩-১ গোলে জিতে ফিরেছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। তাতে নকআউট পর্বও নিশ্চিত হয়েছে জুভেন্টাসের। জিতেছে লিস্টার সিটিও। ক্লাব ব্র“জকে ১-০ গোলে হারিয়ে ‘জি’ গ্র“প থেকে চ্যাম্পিয়ন হয়েই ইংলিশ চ্যাম্পিয়নরা নামবে নকআউট পর্বে। পারেনি অবশ্য টটেনহাম। চ্যাম্পিয়নস লিগ থেকেই তারা ছিঁটকে গেছে মোনাকোর মাঠে ২-১ গোলে হেরে।

রামন সানচেস পিজুয়ানে শুরুটা দুর্দান্ত হয়েছিল সেভিয়ার। চোট জর্জরিত জুভেন্টাসের বিপক্ষে স্বাগতিকরা এগিয়ে যায় নবম মিনিটেই, যখন জাল খুঁজে পেয়েছিলেন নিকোলাস পারেয়া। বিরতির ঠিক আগ মুহূর্তে অবশ্য জুভেন্টাস সমতায় ফেরে পেনাল্টি গোলে। মার্কিসিওর স্পট কিক থেকে সফরকারীরা খেলায় ফেরার আগেই অবশ্য সেভিয়া ৩৬ মিনিটে বড় ধাক্কা খায় মিডফিল্ডার ফ্রাঙ্কো ভাসকেস দ্বিতীয় হলুদ কার্ডের সঙ্গে লাল কার্ড দেখে মাঠ ছাড়লে। ১০ জনের দল নিয়েও স্প্যানিশ ক্লাবটি তবু আটকে রেখেছিল ইতালিয়ান চ্যাম্পিয়নদের ৮৪ মিনিট পর্যন্ত। এর পর আর পারেনি, বনুচ্চির দূর পাল্লার আচমকা শটে পিছিয়ে পড়া সেভিয়ার কফিনে জুভরা শেষ পেরেকটি মারে ইনজুরি টাইমে মানজুকিচ জাল খুুঁজে পেলে।
‘এইচ’ গ্র“পের অন্য ম্যাচে ডিনামো জাগরেবের মাঠ থেকে ১-০ গোলে জিতে ফিরেছে অলিম্পিক লিওঁ।

এদিকে স্তাদিও দ্বিতীয় লুইসে অঘটনের শিকার হয়েছে টটেনহাম। মোনাকোর বিপক্ষে ২-১ গোলে হেরে শুধু ম্যাচ নয়, চ্যাম্পিয়নস লিগ থেকেও বিদায় ঘন্টা বেজে গেছে ইংলিশ ক্লাবটির। তাদের হারে ‘ই’ গ্র“প থেকে মোনাকোর সঙ্গে পরের রাউন্ডে চলে গেছে বেয়ার লেভারকুসেন, যারা আগের ম্যাচে ১-১ গোলে ড্র করে ফিরেছিল সিএসকেএ মস্কোর মাঠ থেকে। গোল ডটকম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top