জাতীয়

২০১৭ সালে শেষ হবে ঝিলমিল প্রকল্পের নির্মাণ কাজ

62d5525642833d998c2b6344eec3f1ae-583508b09e2efহটনিউজ২৪বিডি.কম : রাজধানীর অদূরে কেরাণীগঞ্জে অবস্থিত ঝিলমিল হাউজিং প্রকল্পের নির্মাণ কাজ ২০১৭ সালের মধ্যে শেষ হবে। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান মো. বজলুল করিম চৌধুরী এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ১৯৯৭ সালে গৃহীত এ প্রকল্প বাস্তবায়নে যদিও দীর্ঘ সময় লেগেছে তারপরেও প্রকল্প এলাকার ভেতর ও বাইরে রাস্তা, কালভার্টসহ ভূমি ও অবকাঠামো উন্নয়নের কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

ইউটিলিটি সার্ভিস সম্পর্কে রাজউক চেয়ারম্যান বলেন, ওয়াসা ও পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) নীতিগতভাবে তাদের কাজ শুরু করার ব্যাপারে সম্মত হয়েছে এবং আগামী বছর জুলাই মাসের মধ্যে তা শেষ হবে বলে আশা করা হচ্ছে।

তিনি বলেন, এই প্রকল্পের কাজ শেষ হলে যথাযথ নগরায়নের মাধ্যমে গৃহায়ন সমস্যা কমাতে সাহায্য করবে।

রাজধানীর অদূরে কেরানীগঞ্জে ৩৮১ দশমিক ১১ একর ভূমিতে রাজউকের নতুন স্যাটেলাইট শহর ঝিলমিল হাউজিং প্রকল্প গড়ে উঠছে। এটি ঢাকা-মাওয়া সড়কের পাশে বুড়িগঙ্গা নদীর ওপর চায়না-বাংলাদেশ ফ্রেন্ডশিপ সেতুর ২ কিলোমিটার পশ্চিমে অবস্থিত।

এতে ৪৯ দশমিক ৫০ একর জমিতে এক হাজার ৭৪০টি প্লট রয়েছে, যাতে নিম্ন ও মধ্যম আয়ের মানুষের জন্য সাড়ে ৯ হাজার অ্যাপার্টমেন্ট থাকবে।
রাজউকের সদস্য (উন্নয়ন) মো. আবদুর রহমান বলেন, এই প্রকল্প বাস্তবায়নের কাজ শেষ পর্যায়ে রয়েছে। উল্লেখ্যযোগ্য সংখ্যক জমির মালিক তাদের জমির রেজিস্ট্রেশন করেছেন এবং রাজউক যথারীতি তাদের প্লট বুঝিয়ে দিয়েছে।

তিনি জানান, রাজউক ইতোমধ্যে সংশ্লিষ্ট প্লট মালিকদের ভবন নির্মাণে ডিজাইন অনুমোদনের জন্য দরখাস্ত আহবান করেছে। কিন্তু এতে তেমন একটা সাড়া পাওয়া যাচ্ছে না বলে তিনি হতাশা ব্যক্ত করেন। বাসস।