রাজনীতি

ইসি গঠন নিয়ে খালেদার প্রস্তাব রাষ্ট্রপতিকে দেবে বিএনপি

fakrul_46126হটনিউজ২৪বিডি.কম : নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়া নিয়ে খালেদা জিয়ার প্রস্তাব রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে দিতে চায় বিএনপি। এ জন্য রাষ্ট্রপতির কাছে সময় চেয়ে আবেদন করা হয়েছে দলটির পক্ষ থেকে।

আজ সোমবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের কাছে এ কথা জানান।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠন করার দায়িত্ব রাষ্ট্রপতির। সেজন্য দেশনেত্রীর প্রস্তাবটি অবশ্যই আমরা তার কাছে দেব। এজন্য গতকাল রাতে রাষ্ট্রপতির কাছে সময় চেয়েছি। এখন পর্যন্ত আমরা সময় পাইনি।

তিনি বলেন, আমরা আশা করছি, রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে আমাদের এই প্রস্তাব তার কাছে উপস্থাপন করার জন্য তিনি আমাদেরকে সুযোগ করে দেবেন। সেই অপেক্ষায় আমরা আছি।

মির্জা ফখরুল বলেন, যেহেতু সংবিধান অনুয়ায়ী নির্বাচন কমিশন গঠন করার দায়িত্ব রাষ্ট্রপতির। তাই খালেদা জিয়ার এই প্রস্তাবটি বিএনপি অবশ্যই রাষ্ট্রপতির কাছে পাঠাবে। উনার কাছে প্রস্তাবটি পাঠানোর জন্য ইতিমধ্যে বিএনপির পক্ষ থেকে সময় চাওয়া হয়েছে। যদিও আমরা এখনও সময় পায়নি। তবে আমরা আশা করছি রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে খালেদা জিয়ার প্রস্তাব উপস্থাপন করার জন্য তিনি সুযোগ করে দেবেন। সেই অপেক্ষায় আছে বিএনপি। এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়, খালেদা জিয়া একজন দায়িত্বশীল জাতীয় নেতার মতোই নির্বাচন কমিশন নিয়ে প্রস্তাবনা উপস্থাপন করেছেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, খালেদা জিয়ার প্রস্তাবই বাস্তবায়ন করতে হবে এমসন না। আলোচনা সাপেক্ষে অবশ্যই পরিবর্তনযোগ্য।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, আজ রাতে নারায়ণগঞ্জ জেলা বিএনপির প্রতিটি স্তরের নেতাকর্মীদের সঙ্গে একটি বৈঠক অনুষ্ঠিত হবে। প্রত্যাশা করি বিএনপির অবস্থান ও সিদ্ধান্ত রাতেই জানতে পারবেন।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী।