রংপুর শিক্ষাঙ্গন

একাডেমিক কার্যক্রম বর্জনের ঘোষণা দিয়েছে শিক্ষকরা

RangpurUniversityরংপুর অফিস:ঈদের ছুটির আগে বকেয়া তিন মাসের বেতন ও বোনাস প্রদানসহ সাত দফা দাবিতে আগামী ২৮ জুলাই একাডেমিক কার্যক্রম বন্ধসহ কঠোর কর্মসুচির ঘোষণা দিয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজ । বৃহস্পতিবার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের

উপাচার্য অধ্যাপক ড. একেএম নূর-উন-নবীর অনুপস্থিতিতে উপাচার্যের দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মোঃ মোজাম্মেল হকের কাছে এই স্মারকলিপি প্রদান করেন। সংগঠনের সদস্য সচিব ড. গাজী মাজহারুল আনোয়ারের নেতৃত্বে শিক্ষকবৃন্দ এই স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে বলা হয় আগামী শনিবারের (২৭ জুলাই) মধ্যে দাবি সমুহ পুরণ করা না হলে পরেরদিন থেকে বিশ্ববিদ্যালয় একাডেমিক কার্যক্রম বর্জনসহ কঠোর আন্দোলন চালিয়ে যাওয়া হবে। সাত দফার অন্যান্য দাবিগুলো হলো- উচ্চ শিক্ষাগামী শিক্ষকদের ছুটি নিশ্চিত করা, শিক্ষকদের সকল পারিতোষিক দ্রুত পরিশোধ করা, জরুরি ভিত্তিতে বিভিন্ন বিভাগে এডহক ও পদের বিপরীতে অস্থায়ী পদে কর্মরত শিক্ষকদের স্থায়ী পদে নিয়োগ নিশ্চিত করা, আপগ্রেডেশন প্রাপ্যতার সময় অতিক্রান্ত শিক্ষকদের জরুরি ভিত্তিতে প্রাপ্যতার তারিখ হতে আপগ্রেডেশন নিশ্চিত করা, বিশ্ববিদ্যালয়ের অরগানোগ্রাম অনুযায়ী জরুরি ভিত্তিতে সব বিভাগে পর্যাপ্ত শিক্ষক নিয়োগ নিশ্চিত করা, বিশ্ববিদ্যালয়ের সকল স্তরে অতিরিক্ত দায়িত্বের পদসমূহে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষকদের নিয়োগ নিশ্চিত করতে হবে।