সকল মেনু

হিমহিম শীতের হাওয়ায়

abn-news-1_45737হটনিউজ২৪বিডি.কম : আসছে শীত। তবে শীত একটু দূরে থাকলেও সন্ধ্যা না নামতেই হালকা কুয়াশায় ঢেকে যায় পুরো শহর। হীম শীতের হালকা ঠাণ্ডা হাওয়া শরীরকে নিমেষেই শীতল করে দেয়। শীতের এই সময়ে উষ্ণতার পরশ নিতে ফ্যাশন ও ট্রেন্ড বজায় রেখে চলছে শীতের পোশাক কেনার ধুম। হিম কুয়াশায় আর সন্ধ্যায় ঝিরঝিরে বাতাসকে ফাঁকি দিয়ে তরুণ তরুনীরা মেতে উঠছে শীত ফ্যাশনে।

শীতে তরুণ-তরুণীর পোশাক মানেই চোখে ভেসে ওঠে পায়ে কনভার্স, পরনে জিন্স ও ফুল স্লিভ টি-শার্ট, ফুল স্লিভ পোলো শার্ট, জ্যাকেট, কাশ্মীরি শাল, চাদর, মাফলার সঙ্গে যোগ হয় শীত ফ্যাশনের মুডি পোশাক।

হুডি
হুডি পোশাক পশ্চিমা ফ্যাশনের গুরুত্বপূর্ণ একটি সংস্করণ। সময় বদলের ফ্যাশনে হুডি টিনএজদের মধ্যে জনপ্রিয় একটি পোশাক ও ফ্যাশন হয়ে উঠেছে। শুধু ছেলেরাই নয়, স্বাচ্ছন্দ্যে চলাফেরার জন্য টিনএজ মেয়েরাও বেছে নিচ্ছেন চমৎকার এ শীত পোশাকটি। শীতে হিমেল হাওয়ার হাত থেকে কানকে বাঁচাতে হুডির বিকল্প নেই। কলেজ, বিশ্ববিদ্যালয়সহ যে কোনো জায়গায় হুডি পরে সহজেই চলাচল করা যায় এবং অন্যান্য শীত পোশাকের মতো বাড়তি কোনো ঝামেলা নেই। হুডির সবচেয়ে বড় সুবিধা হল জিন্স, সালোয়ার-কামিজসহ যে কোনো পোশাকের সঙ্গে মানানসই। হালকা শীতের মধ্যে এ পোশাকটির চাহিদা সব থেকে বেশি থাকে। তবে হাড় কাপানো শীতের মোকাবিলা দিতেও হুডির জুড়ি নেই। দেশের শীতের তাপমাত্রা অনুযায়ী নরম উলের হুডি এবং ভারী সিন্থেটিক হুডি সব রকমের কালেকশনই এখন সর্বত্রই পাওয়া যায়।
হিমহিম শীতের হাওয়ায়

জ্যাকেট বা ব্লেজার
শীতে ফ্যাশনেবল পুরুষের সবচেয়ে পছন্দ এবং আরামদায়ক পোশাক হলো জ্যাকেট। কারণ এগুলো কর্মক্ষেত্রে যেমন পরা যায়, তেমনি মানিয়ে যায় অন্য যে কোন স্থানেও। যাদের বাইকে করে কাজে যেতে হয় তাদের জন্য জ্যাকেটের সবচেয়ে কমফোর্টেবল পোশাক কারণ এটি যেমন ফ্যাশনেবল তেমনি শীত থেকে আমাদের রক্ষা করে দারুণভাবে। আজকাল মেয়েদের মধ্যেও জ্যাকেট পরার প্রবণতা বেশ লক্ষ্যণীয়। ডেনিম ট্রাউজার্স এবং হাই টপ স্নিকার্সের সঙ্গে জ্যাকেট বেশ মানিয়ে যায়। হালকা-পাতলা গরম কাপড়ই পছন্দ এই সময়ের তরুণ তরুনীদের। শীতের পোশাকের মধ্যে পুরুষরা ফর্মাল গেট আপ নিতে বেছে নেয় কোট এবং ব্লেজারকে। কারণ এগুলো কর্মক্ষেত্রে যেমন পরা যায়, তেমন যেকোনো পার্টিতেও বেশ মানিয়ে যায়, কারণ শীত মানেই তো বিয়ের মৌসুম। এবারের শীতের ফ্যাশনে তরুণদের চাহিদা মাথায় রেখে ব্লেজারেও এসেছে পরিবর্তন। ব্লেজারের কাপড়, কাট-ছাঁট, বোতাম, রং ইত্যাদি বিষয়ে এবার বৈচিত্র্যের ছোঁয়া লেগেছে বেশি। জিনস, চামড়া, সুতির বাইরে এবার নতুন এসেছে মখমলের জ্যাকেট বা ওয়েস্ট কোট।

কাশ্মীরি শাল
কুয়াশার প্রভাবে হালকা শীতে শাল হয়ে ওঠে নারীর প্রধান স্টাইল স্টেটমেন্ট। শীতের পোশাকের মধ্যে মেয়েদের পছন্দের তালিকায় অন্যতম শীর্ষে কাশ্মীরি শাল, হাজার ফ্যাশনের মধ্যেও চোখ আটকে যায় সব সময়। গোটা প্রকৃতি যেন প্রস্তুত হচ্ছে কাশ্মীরি বাহারি শালে নিজেকে জড়িয়ে শীত উপভোগ করতে।
হিমহিম শীতের হাওয়ায়

টুপি ও মাফলার
হাড়কাঁপানো শীত আর তার সঙ্গে তাল মিলিয়ে শুরু হয়েছে শীত ফ্যাশনের জোয়ার। সোয়েটার, জ্যাকেট আর অন্যসব শীতের পোশাকে আকর্ষণীয় করে তোলে এর এক্সেসরিজ। এর মধ্যে অন্যতম মাফলার ও টুপি। শীতের ফ্যাশনে অনেক বড় ভূমিকা রাখে টুপি। পুরো স্টাইলকে যেন পাল্টে দেয়। তবে মাফলারও বেশি মানানসই। এর পাশাপাশি এসেছে মেয়েদের জন্য বিনি ক্যাপ। শীত থেকে রক্ষার পাশাপাশি কানও সুরক্ষা করবে বিনি ক্যাপ। টুপির সঙ্গে ম্যাচ করে নিন মাফলারও। টুপির রং ও ম্যাটেরিয়ালের সঙ্গে মানানসই মাফলার বেশ আকর্ষণীয় করে তুলবে আপনাকে। পছন্দের কানটুপি ও মাফলার পেয়ে যাবেন রাজধানীর বিভিন্ন শপিং সেন্টারে।

লেডিজ ওয়্যার
এবার পাশ্চাত্য ধারা অনুসরণ করে তৈরি করা হয়েছে মেয়েদের শীতপোশাক, বিশেষ করে সোয়েটার। দৈর্ঘ্য একটু বেশি ও স্ট্রাইপ সোয়েটার এবার বেশি চলছে। সোয়েটারের গলায় ওভার ফ্লিপ ডিজাইন ব্যবহার করা হয়েছে। এটি স্কার্ফের বিকল্প হিসেবে কাজ করে। শীতে অফিসে কর্মরত মেয়েদের পাশাপাশি সাধারণ মেয়েরাও স্যুটকে শীতের ফ্যাশন হিসেবে বেছে নিতে পারেন। এধরনের পোশাক শুধু আভিজাত্যই প্রকাশ করে না সেই সাথে করপোরেট লুকও বজায় রাখে। টি-শার্ট ও শার্টের ওপর পরার জন্য হাতাকাটা সোয়েটার মানানসই। মধ্যে কুচি দেয়া, চুড়িদার হাতা তরুণীদের পছন্দ। নিট কাপড় দিয়েই মূলত তৈরি এসব সোয়েটার। এ ছাড়া পশমি উলের, ক্রুশ কাজের সোয়েটারও পড়ছেন অনেকে। তবে সোজা কাটের প্যান্ট বা জিনসের সঙ্গে পরতে পারেন ব্লেজার ও কোট। দৈর্ঘ্যে হাঁটুর ওপর পর্যন্ত এমন সোয়েটার মেয়েদের কাছে এবার জনপ্রিয়। ফুলহাতার পাশাপাশি খাটো হাতার সোয়েটারও চলছে। কালো, সাদা, চাপা সাদা, ছাই, ধূসর ছাড়াও হলদে সবুজ, লাল, গোলাপি, নীল ইত্যাদি বিভিন্ন রঙের স্ট্রাইপ দেয়া সোয়েটার প্রাধান্য পেয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top