সকল মেনু

গ্লোবাল লিফ্ট ও এস্কেলেটর মেলা শুরু

880b2c488fd0bbfb1521c0737bf3baae-582d3c5690233হটনিউজ২৪বিডি.কম : লিফট এবং এস্কেলেটর ব্যবসায়ের সম্প্রসারণ এবং সম্বৃদ্ধিকরণের জন্য দেশে দ্বিতীয়বারের মতো আয়োজন করা হয়েছে ‘গ্লোবাল লিফ্ট অ্যান্ড এস্কেলেটর এক্সপো-২০১৬। বুধবার আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র বসুন্ধরা (আইসিসিবি)-তে এ মেলা শুরু হয়। মেলার আয়োজক প্রতিষ্ঠান ভার্গো কমিউনিকেশন অ্যান্ড এক্সিবিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশের লিফট ও এস্কেলেটর শিল্পের বিকাশে ২০১৫ সালে দেশে প্রথমবার এ মেলার আয়োজন করা হয়। যা এই খাতের সঙ্গে যুক্ত প্রতিষ্ঠানসমূহকে নিজেদের ব্যবসার সম্প্রসারণে সহযোগিতা করেছিল। সেই ধারাবাহিকতা বজায় রাখতে এই বছর মেলার নাম বদলে আয়োজন করা হয়েছে ‘গ্লোবাল লিফ্ট অ্যান্ড এস্কেলেটর এক্সপো-২০১৬।

মেলায় এস্কেলেটর এবং এলিভেটর উৎপাদক, খুচরা যন্ত্রাংশের উৎপাদক, এলিভেটরের দরজা, গতি নিয়ন্ত্রক এবং বিভিন্ন নিরাপত্তা সরঞ্জামাদির প্রদর্শনী অনুষ্ঠিত হবে। একই ছাদের নিচে এলিভেটর এবং এস্কেলেটর পরিসেবা পাওয়ার জন্য এই মেলার আয়োজন করা হয়েছে।

ব্যবসায়ের পরিসর বৃদ্ধির মাধ্যমে মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোকে বাংলাদেশে নতুন ব্যবসায়ের ক্ষেত্র তৈরি করে দেওয়া এই মেলার উদ্দেশ্য। দেশি-বিদেশি সম্ভাব্য ক্রেতাদের উপস্থিতি এই মেলার মূল আকর্ষণ।

মেলায় জার্মানি,ইতালি, কোরিয়া, চায়না, স্পেন, তুরস্ক, ভারত, মালয়শিয়া, ফিনল্যান্ড, ফ্রান্স, সুইজারল্যান্ড এবং গ্রীসের অনেক প্রতিষ্ঠান অংশ নিয়েছে। ব্যবসা সম্প্রসারণে আগ্রহী প্রতিষ্ঠান সমূহের জন্য এই মেলায় অংশগ্রহণ একটি সুবর্ণ সুযোগ। ব্যবসায়িক সুযোগ, যৌথ উদ্যোগ, অংশীদারিত্বের সম্ভাব্যত যাচাই করার জন্য এই মেলায় অপার সম্ভানার দ্বার উন্মোচিত হতে যাচ্ছে।

মেলায় অংশগ্রহণকারী বিশ্বখ্যাত প্রতিষ্ঠানসমূহের মধ্যে রয়েছে শিন্ডলার, প্রাণগ্রুপ, সানাই এলিভেটরস্, কোন এলিভেটরস্, হরাইজন টেকনো, মাশিবা (মালয়শিয়া), লিফট ম্যাটেরিয়াল (জার্মানি), আজিজ অ্যান্ড কোম্পানি, জেনারেল এলিভেটরস্, এল টি এলিভেটরস্, ক্রিয়েটিভ ইঞ্জিনিয়ার, এসআরএইচ সেফ রিচ, সেনিয় এলিভেটরস এবং এস্কেলেটরস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top