সকল মেনু

নোবেল পুরস্কারের অনুষ্ঠানে যাচ্ছেন না ডিলান

bob-dylan_45386আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : আগামী ডিসেম্বরে অনুষ্ঠিতব্য নোবেল পুরস্কার প্রদান অনুষ্ঠানে যাচ্ছেন না প্রখ্যাত মার্কিন সংগীতশিল্পী ও গীতিকার বব ডিলান। নোবেল পুরস্কার বিতরণ অনুষ্ঠানের সময় অন্য এক জায়গায় যাবেন বলে তিনি অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না বলে জানা গেছে। সুইডিশ কমিটি বব ডিলানের কাছ থেকে চিঠি পেয়েছে। সেখানে ডিলান জানিয়েছেন, ডিসেম্বরের ওই সময়ে তিনি স্টোকহোমে গিয়ে পুরস্কার গ্রহণ করতে পারছেন না। নোবেল পুরস্কার পাওয়ায় তিনি অবিশ্বাস্যরকমের সম্মান অনুভব করেছেন বলে চিঠিতে তিনি বিশেষভাবে উল্লেখ করেন।

প্রসঙ্গত, প্রতিবছর ১০ ডিসেম্বর এই পুরস্কার প্রচলনকারী আলফ্রেড নোবেলের মৃত্যুবার্ষিকীতে নোবেল বিজয়ীদের পুরস্কার হস্তান্তর করা হয় সুইডেনের স্টকহোমে। অতীতে নানা কারণে অন্য আরও কয়েকজন এই পুরস্কার জয়ী ওই অনুষ্ঠান বর্জন করেন।

এদিকে, বব ডিলানের সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে সুইডিশ একাডেমি। তবে এটাও জানিয়েছে কোনো নোবেল বিজয়ীর অনুষ্ঠানে না আসাটা ‘অস্বাভাবিক’। উল্লেখ্য, এবছর সাহিত্যে বিশেষ অবদানের জন্য তার এই পুরস্কার গ্রহণ করার কথা ছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top