ঢাকা রাজনীতি

ভোটার তালিকায় অযোগ্য হওয়ায় জামায়াতের বিক্ষোভ

EC-2020130725083751হটনিউজ২৪বিডি.কম,নিজস্ব প্রতিবেদক,ঢাকা: নির্বাচনে অযোগ্য ঘোষণার পর এবার ভোটার তালিকা থেকে বাদ দেয়া হচ্ছে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত যুদ্ধাপরাধীদের।
নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তের প্রতিবাদে এবং তা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঢাকা মহানগর জামায়াতে ইসলামী।
বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ঢাকা মহানগর জামায়াতের একটি বিক্ষোভ মিছিল মিরপুর ১০ নম্বর গোলচত্বর থেকে শুরু হয়ে কাজীপাড়া শেষ হয়। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ করেন নেতাকর্মীরা।
বুধবার নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ বলেন, ‘আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালে দণ্ডপ্রাপ্ত ও ’৭৩ সালের দালাল আইনে সাজাপ্রাপ্তরা ভোটার হতে পারবে না। ভোটার তালিকায় তাদের নাম থাকলেও তা বাদ দেয়া হবে।’
সমাবেশে ঢাকা মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেন, ‘জনপ্রিয় জামায়াত নেতাদের নির্বাচন থেকে দূরে রাখার তাঁবেদার নির্বাচন কমিশন গভীর ষড়যন্ত্র করছে। বর্তমান নির্বাচন কমিশন সরকারের দাসে পরিণত হয়ে সরকারের রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নে মরিয়া হয়ে উঠেছে।
তিনি বলেন, ‘জামায়াত নেতাদের দণ্ডাদেশের বিষয়ে সুপ্রিমকোর্টে আপিল করা হয়েছে। আর সব আপিলই শুনানির অপেক্ষায় আছে। আপিল নিষ্পত্তির আগেই কাউকে অপরাধী বা কারো নাগরিক অধিকার ক্ষুণ্ন করার সুযোগ নেই।’
সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি মোবারক হোসাইন, কর্মপরিষদ সদস্য লস্কর মোহাম্মদ তাসনীম, দারুসসালাম থানা আমির মাওলানা বেলাল হোসাইন, মিরপুর পশ্চিম থানা আমির মাহফুজুর রহমান, পল্লবী থানা আমির আব্দুস সালাম, রূপনগর থানা আমির আবদুল্লাহ আল মাহমুদ প্রমুখ।