সকল মেনু

২ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

ssc-exam-abnews24_45211হটনিউজ২৪বিডি.কম : আগামী বছরের ২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এসএসসি ও সমমানের পরীক্ষা। ২ পরীক্ষার মধ্যে বিরতিও থাকছে। গতকাল মঙ্গলবার চূড়ান্ত সময়সূচি অনুমোদন করে শিক্ষা মন্ত্রণালয় ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

এর আগে গত ২৮ অক্টোবর প্রথমবারের মতো খসড়া সময়সূচি মতামতের জন্য প্রকাশ করে মন্ত্রণালয়। সময়সূচি চূড়ান্ত করতে ১ নভেম্বর পর্যন্ত মতামত নেয়া হয়। প্রশ্ন ফাঁস রোধে শিক্ষামন্ত্রী দুই পরীক্ষার মধ্যে বন্ধ না দিয়ে দ্রুত পরীক্ষা শেষ করার কথা জানালেও, তা আর হচ্ছে না। দুই পরীক্ষার মধ্যে বন্ধ থাকছে।

সময়সূচি অনুযায়ী, ২ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চ পর্যন্ত আটটি সাধারণ শিক্ষা বোর্ডের এসএসসি ও মাদরাসা বোর্ডের দাখিলের তত্ত্বীয় পরীক্ষা অনুষ্ঠিত হবে। বাংলা প্রথমপত্রের মধ্য দিয়ে পরীক্ষা শুরু হবে। এসএসসিতে আগামী ১১ মার্চ সঙ্গীতের ব্যবহারিক পরীক্ষা এবং ১২ থেকে ১৬ মার্চের মধ্যে বেসিক ট্রেডসহ এসএসসির সব বিষয়ের ব্যবহারিক পরীক্ষা নেয়ার কথা বলা হয়েছে।

মাদরাসা বোর্ডের অধীনে দাখিলে তত্ত্বীয় পরীক্ষা শেষ হবে ১১ মার্চ। ১৫ মার্চ থেকে ১৯ মার্চের মধ্যে সব ব্যবহারিক পরীক্ষা শেষ করার কথা বলা হয়েছে।

প্রসঙ্গত, পরীক্ষা সকাল ১০ থেকে ১টা এবং বিকেল ২টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top