সকল মেনু

উজ্জ্বল হলো আর্জেন্টিনার বিশ্বকাপ পথ

1b9d295a31ee342429fb05c7e7511aed-582bd178c5d54খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : কলম্বিয়ার বিপক্ষে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে আর্জেন্টিনা। ব্রাজিল হতাশা কাটিয়ে কলম্বিয়ার বিপক্ষে জিতেছে ৩-০ গোলে। লিওনেল মেসির জাদুকরী পারফরম্যান্সে টানা চার ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে আর্জেন্টিনা। কঠিন হয়ে পড়া বিশ্বকাপ সমীকরণ সহজ করতে গেলে এই জয়টা ভীষণ দরকার ছিল আলবিসেলেস্তেদের। শেষ পর্যন্ত দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ায় লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে আর্জেন্টিনা। ২০১৬ সালে বাছাইয়ে চূড়ান্ত ম্যাচ শেষে অন্তত প্লে অফ খেলার যোগ্যতা অর্জনের জায়গায় থাকতে পারল এদগার্দো বাউসার দল।

লাতিন আমেরিকার বাছাই থেকে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা চার দল সরাসরি সুযোগ পাবে রাশিয়া বিশ্বকাপের মূল পর্বে। পঞ্চম স্থানে থাকা দলেরও সুযোগ থাকবে, তবে সেই যোগ্যতার জন্য তাদের প্লে অফ ম্যাচ জিততে হবে ওশেনিয়া অঞ্চলের চ্যাম্পিয়নদের বিপক্ষে। আপাতত আর্জেন্টিনা আছে এই প্লে অফ খেলার জায়গাতেই। ১২ ম্যাচ শেষে ১৯ পয়েন্ট নিয়ে মেসিদের জায়গা পঞ্চম স্থানে।

আর্জেন্টিনার বিপক্ষে হেরে যাওয়া কলম্বিয়া তিন থেকে নেমে গেছে ছয় নম্বরে। ১২ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ১৪। আর তিন নম্বরে উঠে গেছে ইকুয়েডর। সমান ম্যাচে ২০ পয়েন্ট পাওয়া ইকুয়েডর দিনের আগে ম্যাচে ৩-০ গোলে হারিয়েছে ভেনিজুয়েলাকে। তাদের সমান পয়েন্ট হলেও গোল ব্যবধানে পিছিয়ে থেকে চতুর্থ স্থানে রয়েছে চিলি, যারা ঘরের মাঠে উরুগুয়েকে হারিয়েছে ৩-১ গোলে। হারলেও ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই উরুগুয়ে। আর শীর্ষে যথারীতি ব্রাজিল। পেরুর বিপক্ষে এই রাউন্ডের ম্যাচ হারলেও ২০১৬ সালটা সেলেসাওরা শেষ করবে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top