সকল মেনু

অস্ট্রেলিয়ার লড়াইয়ের পরেও নিয়ন্ত্রণে প্রোটিয়ারা

8b0e9aecc8225a2df945cfe160362ea6-58297a0cdf0f8খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : হোবার্টে দ্বিতীয় টেস্ট বাঁচাতে লড়াই করছে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে মাত্র ৮৫ রানে গুটিয়ে যাওয়া স্বাগতিকরা তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে সংগ্রহ করেছে ২ উইকেটে ১২১ রান। তারা প্রোটিয়াদের চেয়ে এখনও পিছিয়ে ১২০ রানে।

অস্ট্রেলিয়া লড়াই করলেও এখনও এই টেস্টের নিয়ন্ত্রণে সফরকারী দক্ষিণ আফ্রিকা। কারণ দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে মাত্র ০ রানেই ফেরেন জো বার্নস। পরে ওয়ার্নার ও খাজা জুটি গড়ে পরিস্থিতি সামাল দিলেও সেখানে আবারও আঘাত হানে প্রোটিয়া বোলাররা। ওয়ার্নারকে ৪৫ রানে বোল্ড করে এই জুটি ভেঙে দেন কাইল অ্যাবোট। যদিও খাজা তুলে নিয়েছেন ক্যারিয়ারের পঞ্চম হাফসেঞ্চুরি। তার সঙ্গে ১৮ রানে অপরাজিত আছেন অধিনায়ক স্টিভেন স্মিথ।

এর আগে ৫ উইকেটে ১৭১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে প্রোটিয়ারা। দ্বিতীয় দিন বৃষ্টিতে ধুঁয়ে যাওয়ার পর ‍তৃতীয় দিনেও বৃষ্টি বাগড়া দিয়েছিল কয়েকবার। এরপরেও এদিন ব্যাট করতে নেমে আরও ১১৭ রান যোগ করতে পারে প্রোটিয়ারা। সেঞ্চুরি তুলেই আউট হন ডি কক। অবশ্য ডি কক আউট হওয়ার পূর্বে মাইল ফলক স্পর্শ করেন। টানা পঞ্চমবারের মতো পঞ্চাশ বা এর অধিক রান করে প্রোটিয়াদের হয়ে এলিটদের ক্লাবে প্রবেশ করেন। যেখানে তার সঙ্গী হাশিম আমলা, অ্যালান মেলভিল, হ্যানসি ক্রনিয়ে ও জ্যাক ক্যালিস (তিনবার)।

এরপর সংগ্রহ বাড়াতে থাকেন ফিল্যান্ডার। প্রোটিয়া এই ক্রিকেটার ৩২ রানে শেষ দিকে বিদায় নিলে ৩২৬ রানে থামে তাদের প্রথম ইনিংস।

এদিন দ্বিতীয়বারের মতো টেস্ট ক্যারিয়ারে ৬ উইকেট শিকারের কীর্তি গড়েন জশ হ্যাজলউড।
স্কোর: তৃতীয় দিন শেষে

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৮৫, দ্বিতীয় ইনিংস: ১২১/২ (খাজা ৫৬*, স্মিথ ১৮*)

দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস: ৩২৬/১০ (ডি কক ১০৪, বাভুমা ৭৪; হ্যাজলউড ৬/৮৯)

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top