অপরাধ খুলনা

একজন ভুয়া বিএসটিআই কর্মকর্তা আটক

handcupচুয়াডাঙ্গা প্রতিনিধি:চুয়াডাঙ্গা পুলিশ একজন ভুয়া বিএসটিআই কর্মকর্তাকে আটক করেছে। আটক ভুয়া বিএসটিআই কর্মকর্তা মাজিদুল ইসলাম (৪৫) কুমিল্লা জেলার মুরাদনগর থানার পীর কাশিমপুর গ্রামের আব্দুর রবের ছেলে। তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগে চুয়াডাঙ্গা সদর থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে।

চুয়াডাঙ্গা সদর থানার ডিউটি অফিসার এস আই খালিদ হোসেন জানান, ভুয়া কর্মকর্তা মাজিদুল ইসলাম চুয়াডাঙ্গার বেগনগর গ্রামে এসে জবেদ আলীর ছেলে চানাচুর কারখানার মালিক শামসুল ইসলামকে বিএসটিআই এর লাইসেন্স করে দেবে বলে বৃহস্পতিবার সকালে মোটা অংকের টাকা উৎকোচ দাবি করে। এর আগেও একইভাবে মাজিদুল ইসলাম এই এলাকার আরো কয়েকজনের কাছ থেকে টাকা নেয়। শামসুল ইসলামের সন্দেহ হওয়ায় তিনি মাজিদুল ইসলামকে বসতে বলে গোপনে পুলিশকে সংবাদ দেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে মাজিদুল ইসলামকে আটক করে। আটক মাজিদুল ইসলামের কাছে বিএসটিআই এর মনোগ্রাম নকল করা কিছু কাগজপত্র ও জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের লিফলেট উদ্ধার করা হয়। মাজিদুল ইসলামকে আটক করে থানায় নিয়ে আসা হলে বৃহস্পতিবার দুপুরে বেগনগর ও ডিঙ্গেদহ এলাকার আরো অনেক ব্যবসায়ী থানায় আসেন। তারা সাংবাদিকদের বলেন, আটক মাজিদুল ইসলাম তাদের কাছ থেকেও ভয়-ভীতি দেখিয়ে টাকা আদায় করেছে।

চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) গাজি মোহাম্মদ ইব্রাহিম জানান, ‘থানায় আসা ব্যবসায়ীদের সাথে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।’