সকল মেনু

পোশাক শ্রমিকদের বেতন-ভাতা ৭ই আগস্টের মধ্যে পরিশোধের আহবান শ্রমমন্ত্রীর

M-2020130725092132হটনিউজ২৪বিডি.কম,নিজস্ব প্রতিবেদক,ঢাকা: পোশাক শ্রমিকদের বেতন-ভাতা আগস্টের ৭ তারিখের মধ্যে পরিশোধের জন্য বাংলাদেশ পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) ও বাংলাদেশ নিট পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিকেএমইএ) প্রতি আহবান জানিয়েছেন শ্রমমন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু।
বৃহস্পতিবার দুপুরে শ্রম মন্ত্রণালয়ে সরকার, বিজিএমইএ-বিকেএমইএ ও শ্রমিকদের মধ্যকার ত্রিপক্ষীয় বৈঠকে এ আহ্বান জানান তিনি।
পোশাক মালিকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘পোশকশিল্পের শ্রমিকদের সঙ্গে সরাসরি সম্পর্ক স্থাপন করতে হবে। বেতন-ভাতা পরিশোধে বিজিএমইএ এর কার্যালয়ে একটি মনিটরিং সেল খোলা হয়েছে। সেখানে শ্রম মন্ত্রণালয়ের প্রতিনিধি থাকবে। এর মাধ্যমে শ্রমিকদের ঠিকমতো বেতন-ভাতা দেয়া হচ্ছে কিনা তা জানা যাবে।’
মন্ত্রী বলেন, ‘শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধে পোশাক মালিকদের যাতে আর্থিক সঙ্কটে পড়তে না হয়, সেজন্য ব্যাংকগুলোকে প্রয়োজনীয় নির্দেশ দিতে অর্থসচিব ও গভর্নরের সঙ্গে আমি কথা বলবো।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top