সকল মেনু

সাম্প্রদায়িক সম্প্রীতি বাড়াতে রাজনৈতিক তৎপরতা বাড়াবে আ’লীগ

al-logo_44284হটনিউজ২৪বিডি.কম : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরসহ দেশের আরও কয়েকটি জায়গায় অপ্রীতিকর ঘটনার প্রেক্ষিতে সাম্প্রদায়িক সম্প্রীতি বাড়াতে রাজনৈতিক তৎপরতা বাড়ানোর কথা ভাবছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

আওয়ামী লীগ নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, আগামী নির্বাচনের প্রস্তুতি নিতে নেতাকর্মীদের ইতোমধ্যেই দলের পক্ষ থেকে প্রচারে নামার নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে সাম্প্রদায়িক সম্প্রীতি বাড়াতে নানা কার্যক্রম হাতে নিতেও বলা হয়েছে।

দলটির নেতা-কর্মীরা বলছেন, বিএনপি সব সময়ই সাম্প্রদায়িক ও ধর্মীয় দ্বন্দ্ব উস্কে দিতে তৎপর রয়েছে।

তারা আরও বলেন, এক সময় সাম্প্রদায়িক গোষ্ঠী রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা পেয়ে তৃণমূল পর্যায়ে বিস্তার লাভ করেছে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বিভিন্ন পদক্ষেপ নেওয়ায় ওই গোষ্ঠী এখন চাপের মধ্যে রয়েছে। তারপরও সরকারকে বিব্রত করতে গোপনে একেক সময় একেক ঘটনা ঘটাচ্ছে। ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের ঘটনা তেমনই একটি ঘটনা।

দীর্ঘ দিনের পৃষ্ঠপোষকতায় এই অপশক্তির যেভাবে বিস্তার ঘটেছে- তাতে দ্রুত নিশ্চিহ্ন করা সম্ভব নয়। তবে আওয়ামী লীগ তৎপর না থাকলে পরিস্থিতি আরও ভয়াবহ হতো মনে করছেন তারা।

ইতোমধ্যে জেলা, উপজেলা ও ওয়ার্ড পর্যায়ে জঙ্গিবাদ প্রতিরোধ কমিটিগুলো সক্রিয় রয়েছে। কমিটির তৎপরতা আরও বাড়ানো হবে, জানান তারা।

এদিকে আগামী ডিসেম্বর মাস থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা জেলা, উপজেলা পর্যায়ে সফর করবে বলে জানা গেছে।

আগামী নির্বাচন পর্যন্ত দলটি প্রচার কাজ চালাতে মাঠে থাকবে।

এ বিষয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বাংলানিউজকে বলেন, বিএনপির এক নেতা গত মাসে বলেছিলো নভেম্বরে তারা সরকারকে আন্দোলন দেখাবে। এটাই তাদের আন্দোলনের নমুনা। এসব সাম্প্রদায়িক জঙ্গি তৎরতার বিরুদ্ধে আমাদের তৎপরতা অব্যাহত রয়েছে।

“জনগণই আমাদের বড় শক্তি। এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে সেজন্য সারাদেশে আওয়ামী লীগের নেতা-কর্মীকে সতর্ক থাকতে বলা হয়েছে”।

আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল বাংলানিউজকে বলেন, এ বিষয়গুলোর বিরুদ্ধে আমাদের তৎপরতা অব্যাহত রয়েছে। আমরা শুধু রাজনৈতিক নয়, জনগণকে সঙ্গে নিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বাড়াতে তৎপরতা চালাচ্ছি। এই তৎপরতা অব্যাহত থাকবে এবং আরও জোরদার করা হবে।

আগামী নির্বাচনের আগে পর্যন্ত আওয়ামী লীগ তৃণমূল পর্যায়ে প্রচার কার্যক্রম চালিয়ে যাবে জানিয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বাংলানিউজকে বলেন, জঙ্গিবাদ প্রতিরোধে আমাদের যে কমিটি রয়েছে সে কমিটিগুলোও আরও তৎপর হবে। জনগণ আমাদের সঙ্গে রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top