চট্টগ্রাম প্রধান খবর

‘কর্ণফুলী টানেল চট্টগ্রাম নগরীর যানজট নিরসন করবে’

Kader-1020130725093003হটনিউজ২৪বিডি.কম,চট্টগ্রাম প্রতিনিধি: কর্ণফুলী টানেল নির্মাণ হলে চট্টগ্রাম নগরীর যানজট নিরসনে হবে। কর্ণফুলীর তলদেশে টানেল নির্মাণের কাজ চলতি অর্থ বছরেই শুরু হবে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সকালে নরগীর বহদ্দারহাট থেকে কালুঘাট সড়ক পরিদর্শন শেষে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

মন্ত্রী বলেন,‘ইতিমধ্যে টানেল নির্মাণের জন্য সম্ভাব্যতা যাচাই শেষ হয়েছে। টানেলটি নির্মাণে চীন সরকার অর্থায়নে আগ্রহ প্রকাশ করেছে। এছাড়া চীন কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে শিল্পাঞ্চল গড়ে তুলতেও আগ্রহ দেখিয়েছে। শীঘ্রই এর সম্ভাব্যতা সমীক্ষার কাজ শুরু হবে।‘

নির্দিষ্ট সময়ে বহদ্দারহাট ফ্লাইওভারের কাজ শেষ হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সিডিএ আমার মন্ত্রণালয়ের অধীনে নয়। এরপরও দ্রুত কাজ শেষ করার জন্য সিডিএ কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছি। ফ্লাইওভার চালু হলে যানজট সহনীয় পর্যায়ে আসবে।
পরে মন্ত্রী আনোয়ারা-বাঁশখালী সড়ক সংস্কারকাজের উদ্বোধন করেন এবং আক্তারুজ্জামান বাবু সেতুর নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শন করেন।
সারা দেশে সড়ক যোগাযোগ ব্যবস্থা সর্ম্পকে তিনি বলেন, সারা দেশে কোন সড়ক যাতে চলাচলের অনুপযোগী না হয় সেজন্য মন্ত্রণালয় থেকে ২১টি টিমের মাধ্যমে মনিটরিং করা হচ্ছে।
পরিদর্শনকালে সড়ক ও জনপথ অধিদপ্তর চট্টগ্রাম সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী জুনায়েদ আহম্মদ শিবিবসহ চট্টগ্রাম, দোহাজারী সড়ক বিভাগের প্রকৌশলীগণ উপস্থিত ছিলেন।