সকল মেনু

হেরাথের কীর্তিতে শ্রীলঙ্কার সিরিজ জয়

herath-sl-vs-zimbabwe_44053খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : রঙ্গনা হেরাথের কীর্তিতে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টে বিশাল জয় তুলে নিয়েছে শ্রীলঙ্কা। সিরিজের প্রথম টেস্টে জিম্বাবুয়েকে ২২৫ রানে হারানোর পর দ্বিতীয় টেস্টেও ২৫৭ রানে জয় পেয়েছে শ্রীলঙ্কা। গত রবিবার থেকে শুরু হওয়া এ টেস্টের দ্বিতীয় ইনিংসে হেরাথ ৬৩ রান দিয়ে তুলে নিয়েছেন ৮ উইকেট। এর আগে প্রথম ইনিংসে তিনি ৫ উইকেট নেন। ফলে এ টেস্টে ১৫৩ রানের বিনিময়ে তার মোট উইকেট সংখ্যা দাঁড়ালো ১৩টি। এ নিয়ে ৬ টেস্টে ১০ বা তার বেশি উইকেট নিলেন হেরাথ।

আর হেরাথের এই কীর্তিতেই আজ বৃহস্পতিবার ম্যাচের শেষ দিনে ২৫৭ রানের বিশাল জয় তুলে নিয়েছে শ্রীলঙ্কা। ফলে তারা দুই ম্যাচের এ টেস্ট সিরিজটি ২-০ ব্যবধানে জিতে নিয়েছে। এ ম্যাচে জয়ের জন্য জিম্বাবুয়েকে ৪৯১ রানের লক্ষ্য দেয় শ্রীলঙ্কা। যার জবাবে ব্যাট করতে নেমে সব উইকেট হারিয়ে ২৩৩ রান সংগ্রহ করতে সক্ষম হন জিম্বাবুইয়ানরা। দলের হয়ে সর্বোচ্চ ৭২ রান করেন ক্রেইগ এরভিন। ম্যাচ সেরা হয়েছেন হেরাথ এবং সিরিজ সেরা হয়েছেন করুনারত্নে।

নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের বদলে শ্রীলঙ্কাকে এই সিরিজে নেতৃত্ব দিয়েছেন হেরাথ। এই সিরিজে মোট ১৯টি উইকেট তুলে নিয়েছেন ৩৮ বছর বয়সি বোলার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top