সকল মেনু

নেত্রকোনায় পরীক্ষামুলক আন্তঃনগর ট্রেন

train bd mmনেত্রকোনা প্রতিনিধি:আন্তঃনগর ট্রেন চালুর প্রস্তুতি হিসেবে নেত্রকোনা- মোহনগঞ্জ রেলপথে পরীক্ষামুলকভাবে ‘হাওর এক্সপ্রে ’ নামে একটি আন্তঃনগর ট্রেন চালিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ ।বৃহষ্পতিবার সকাল ৫টা১০মিনিট থেকে ৯টা৪৭মিনিট নাগাদ ট্রেনটি পরীক্ষামুলকভাবে চালানো হয় ।এসময় ট্রেনটি নেত্রকোনা ষ্টেশন থেকে মোহনগঞ্জ ষ্টেশনে যায় ও সেকান থেকে নেত্রকোনা ষ্টেশনে এসে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এর আগে ট্রেনটি বুধবার রাত ১১টা ৫০ মিনিটে ঢাকার কমলাপুর ষ্টেশন থেকে ছেড়ে আসে বলে জানান, নেত্রকোনা রেলওয়ের ষ্টেশন মাষ্টার রাফি উদ্দিন।

রাফি উদ্দিন জানান, ২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেত্রকোনার আটপাড়া উপজেলার তেলিগাতীতে এক জনসভায় ঢাকা-নেত্রকোনা রেলপথে একটি আন্তঃনগর ট্রেন চালুর প্রতিশ্রুতি দেন।
তারই অংশ হিসেবে ‘ হাওর এক্সপ্রেস’ নামে আন্তঃনগর ট্রেনটি চালু হতে যাচ্ছে। এজন্য এ রেলপথে ১৯০ কোটি টাকার উন্নয়ন কাজও করা হয়েছে, বলেন তিনি।

ষ্টেশন মাষ্টার আরো জানান, ৩০ জুলাই সকাল ১০টায় মোহনগঞ্জ ষ্টেশনে আন্তঃনগর ট্রেন সার্সের উদ্বোধন করা হবে।
প্রতিদিন ট্রেনটি কমলাপুর ষ্টেশন থেকে রাত ১১টা৫০ মিনিটে ছেড়ে নেত্রকোনা ষ্টেশনে ভোর ৪টা৩৫ মিনিটে ও মোহনগঞ্জ ষ্টেশনে পৌচবে সকাল ৬টা১০ মিনিটে। আবার সকাল সাড়ে৮টায় মোহনগঞ্জ থেকে ছেড়ে সকাল সাড়ে ৯টায় নেত্রকোনা ষ্টেশন হয়ে কমলাপুর ষ্টেশনে পৌছবে রেলা ২টা৪০ মিনিটে। ১১কেচের এই ট্রেনটিতে ১টি প্রথম শ্রেণীর , ২টি শোভন চেয়ার শ্রেণী ও ৮টি শোভন শ্রেণীর কোচ থাকবে। হাওর এক্সপ্রেসটি জেলার মোনগঞ্জ, বারহাট্রা ও নেত্রকোনা ষ্টেশনে যাত্রী উঠা-নামা করবে বলেও জানান,ষ্টেশন মাষ্টার রাফি উদ্দিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top