সকল মেনু

আগামীকাল আবহাওয়া ঠিক হবে

nada_43285হটনিউজ ডেস্ক : বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপ ও ঘূর্ণিঝড় নাডা। ফলে আগামীকাল সোমবার থেকেই আবহাওয়া স্বাভাবিক হবে বলে পূর্বাভাস পাওয়া গেছে। আবহাওয়া অফিস থেকে বলা হয়, বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি চট্টগ্রাম উপকূল পেরিয়ে শক্তি হারিয়ে সুস্পষ্ট লঘুচাপ হিসেবে অবস্থান করছে সীতাকু- এলাকায়। এখন বৃষ্টি ঝরিয়ে আরও দুর্বল হয়ে যাবে লঘুচাপটি। এর প্রভাবে চট্টগ্রাম ও সিলেটসহ আশপাশের এলাকায় বৃষ্টি অব্যাহত থাকতে পারে। তবে পরিমাণ ধীরে ধীরে কমে আসবে। এদিকে আবহাওয়াবিদ আবদুল মান্নান জানান, আগামীকাল সোমবার পরিস্থিতির আরও উন্নতি হবে বলে তারা আশা করছেন। তবে সাগর উত্তাল থাকায় সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কতা বহাল রাখা হয়েছে। তিনি বলেন, চট্টগ্রাম ও আশপাশে সোমবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অন্যান্য এলাকায় বৃষ্টি ধীরে ধীরে কমবে এবং কাল থেকে রোদেলা আবহাওয়া পাওয়া যাবে বলে আশা করা যায়। সোমবার পরিস্থিতির উন্নতি হলে সংকেত নামিয়ে ফেলা হবে।
আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ বুলেটিনে বলা হয়, সোমবার চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি  বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে চট্টগ্রাম ও সিলেট বিভাগে মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে। দেশের অন্যত্র আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়বে এবং দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। সংকেত কমে গেলেও সাগর উত্তাল থাকায় মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে পরামর্শ দেয়া হয়েছে। গত সপ্তাহে ভারতের বিশাখাপত্তমের কাছে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ঘনীভূত হয়ে শনিবার গভীর নিম্নচাপে পরিণত হয়। এর প্রভাবে উপকূলীয় জেলাগুলোসহ দেশে বিভিন্ন স্থানে শুরু হয় বৃষ্টি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top