সকল মেনু

ভারতের উদ্বেগ হিন্দু সম্প্রদায়ের ওপর হামলায়

susma_43247হটনিউজ ডেস্ক: সম্প্রতি বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ভারত। একই সথে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেশটির হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলাকে সাক্ষাৎ করার জন্য বলেছেন সেদেশের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। আজ রবিবার ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ এক টুইটার বার্তায় এসব কথা জানিয়েছেন। ওই টুইটে হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা নিয়ে নিজেদের উদ্বেগের কথাও জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের প্রায় ১৫টি মন্দির ও শতাধিক হিন্দুবাড়িতে হামলা করা হয় ৩০ অক্টোবর। এর ৫ দিন পর বৃহস্পতিবার উপজেলা সদরে হিন্দু সম্প্রদায়ের পাঁচটি ঘর ও একটি মন্দিরে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। প্রথম হামলার ঘটনায় নাসিরনগর থানায় অজ্ঞাতনামা ২ হাজার ৪০০ জনকে আসামি করে দুটি মামলা হয়। এরপর পুলিশি নিরাপত্তা জোরদার করা হলেও একই এলাকায় আবারও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ কারণে সেখানে হিন্দু সম্প্রদায়ের লোকজনের মধ্যে উৎকণ্ঠা বেড়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top