সকল মেনু

নাসিরনগরে হামলার প্রতিবাদে বিক্ষোভ: মন্ত্রী ছায়েদুলের পদত্যাগ দাবি

nasirnagar-attack-dhaka-rea_42711হটনিউজ২৪বিডি.কম : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনার প্রতিবাদে আজ শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে হিন্দু সম্প্রদায়ের ১৫টি সংগঠন মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে। আন্দোলনে বাংলাদেশ পূজা উদ্যাপন কমিটি, হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদ, ছাত্র-যুব ঐক্য পরিষদ, মহিলা ঐক্য পরিষদ, জাতীয় হিন্দুছাত্র মহাজোট, সচেতন হিন্দু পরিষদ, জাতীয় হিন্দু সমাজসংস্কার সমিতি, মাইনোরিটি সংগ্রাম পরিষদ ও জাগো হিন্দু পরিষদসহ ১৫টি সংগঠন অংশ নেয়।

সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এসব সংগঠনের পাঁচ শতাধিক নেতা-কর্মী এ কর্মসূচিতে অংশ নেয়। পরে সেখানে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে পূজা উদ্যাপন কমিটির সভাপতি জয়ন্ত সেন দিপু, সাধারণ সম্পাদক তাপস কুমার সেন, হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের যুগ্ন সাধারণ সম্পাদক অনিন্দ কুমার নাথ ও হিন্দু নেতা নির্মল চেটার্জি বক্তব্য রাখেন। সমাবেশে বক্তারা অবিলম্বে নাসিরনগর উপজেলা ইউএনওকে প্রত্যাহার করে মৎস পশু ও প্রাণীসম্পদ মন্ত্রী ছায়েদুল হকের পদত্যাগের দাবি করেন।

সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক তাপস কুমার পাল বলেন, ‘ঘটনা ঘটার কয়েক দিন পরে মন্ত্রী ছায়েদুল হক এলাকায় গিয়েছেন। তিনি যাওয়ার পরেও সেখানে আবার হামলা হয়েছে। এতেই বোঝা যায় তিনি এই ঘটনার সঙ্গে জড়িত।’

তিনি আরও বলেন, ‘নাসিরনগরের ইউএনও চৌধুরী মোয়াজ্জেম ওইদিন সমাবেশের অনুমতি না দিলে এই হামলার ঘটনা ঘটত না। আমরা ইউএনওর অপসারণেরও দাবি জানাচ্ছি।’

এই ঘটনায় তিনি মন্ত্রী ছায়েদুল হকের পদত্যাগ দাবি করলে উপস্থিত বিভিন্ন সংগঠনের নেতারা সমস্বরে তার প্রতি সমর্থন জানান।

প্রসঙ্গত, ফেসবুকে ইসলাম অবমাননার অভিযোগ তুলে গত ৩০ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ১৫টি মন্দির এবং হিন্দু সম্প্রদায়ের দেড় শতাধিক ঘরে ভাংচুর ও লুটপাট চালানো হয়। এই ঘটনায় স্থানীয় প্রশাসনের গাফিলতি ছিল বলে অভিযোগ ওঠেছে। নাসিরনগরের ইউএনও মোয়াজ্জেম ও ওসি আবদুল কাদেরের উপস্থিতিতে একটি সমাবেশে ‘উসকানিমূলক’ বক্তব্যের পর ওই হামলা হয়। ওই ঘটনার পর সহস্রাধিক লোককে আসামি করে দুটি মামলা হয়েছে, গঠন করা হয়েছে তিনটি তদন্ত কমিটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top