অপরাধ বরিশাল

১০ দিন পর স্কুল ছাত্রী উদ্ধার অপহরনকারী গ্রেফতার

downloadহুমায়ূন কবির, পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের দশম শ্রেনীর ছাত্রী শ্রাবন্তী রায় পুজা অপহরন মামলায় গত মঙ্গলবার ঢাকায় র‌্যাবের অভিযানে সানজিদা আক্তার নামে এক অপহরনকারীকে গ্রেফতার ও পুজাকে উদ্ধার করা হয়েছে। এদিকে বুধবার বিকেল ৪ টার দিকে তাদেরকে পিরোজপুর কোর্টে হাজির করার কথা রয়েছে।

পুলিশ জানায়, গত মঙ্গলবার র‌্যাব ২ এর সহযোগিতায় দুপুর আড়াইটায় ঢাকার মোহাম্মদ পুরের হাউজিং ৫ এর ১৯৯ নম্বরের ময়নাপাখি নামক বাড়িতে পুজার মামাতো বোন স্বর্ণালী রায় ১ লক্ষ ১০ হাজার টাকা নিয়ে সেই বাড়িতে হাজির হয়। পরে র‌্যাব সে বাড়িতে অভিযান চালিয়ে তাদেরকে উদ্ধার করে। পুলিশ এটিকে সমকামীতার উদ্দেশ্যে অপহরনের ঘটনা বললেও পুজার পরিবার বলছে তাকে অপহরন করা হয়েছিল মুক্তিপন, পাচার অথবা যৌনকর্মী হিসেবে ব্যবহারের জন্য।

অভিযানকারী পুলিশের পিরোজপুর থানার উপ পরিদর্শক আসাদুজ্জামান জানান, লেসবিয়নের একটি দল আমাদের দেশে কাজ করছে। তারা তাদের কর্মীদের মাধ্যমে তাকে অপহরন করে থাকতে পারে।

তবে অপহৃত পুজা বলছে তারা একে অপরের বান্ধবী। সে একা সানজিদার বাসায় গেলেও তাকে ফুসলিয়ে নেবার অভিযোগ করেছে সে।

উল্লেখ্য ১০ দিন আগে পিরোজপুর সদরের খুমুরিয়া এলাকার কৃষ্ণকান্ত শীলের মেয়ে পিরোজপুর করিমুন্নেসা গার্লস স্কুলের দশম শ্রেনীর ছাত্রী পুজা বরিশালে তার বান্ধবীর কাছে যায়। পরে সেখান থেকে তারা ঢাকার মোহাম্মদপুরের একটি বাসায় উঠে। এলাকায় জনশ্র“তি রয়েছে সেখানে তারা মালাবদল করে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। এদিকে গত ২০ জুলাই তারিখে পুজার বাবা বাদী হয়ে পিরোজপুর সদর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি অপহরন মামলা দায়ের করেন। পরে র‌্যাব -২ ও পিরোজপুর পুলিশের অভিযানে ঢাকার মোহাম্মদপুর থেকে অপহরনকারী সানজিদাকে আটক করা হয় ও পুজাকে উদ্ধার করা হয়।