সকল মেনু

১৪ কেজি সোনা উদ্ধার হযরত শাহজালালে

gold-logo_42308হটনিউজ ডেস্ক: ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ১৪ কেজি সোনা উদ্ধার হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে শুল্ক কর্তৃপক্ষ এই সোনা উদ্ধার করে।
শুল্ক কর্তৃপক্ষ জানায়, সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইট গতকাল রাত সাড়ে ১০টার দিকে বিমানবন্দরে অবতরণ করে। সিঙ্গাপুর থেকে আসা ফ্লাইটটির কার্গোতে গার্মেন্টস পণ্য হিসেবে আনা একটি পণ্যের চালান আটক করে শুল্ক কর্তৃপক্ষ। চালানের ভেতরে লুকানো ডিটারজেন্ট পাউডারের প্যাকেটে ১৪ কেজি ১০০ গ্রাম সোনা পাওয়া যায়। উদ্ধারকৃত সোনার মধ্যে রয়েছে- এক কেজি ওজনের ১৩টি এবং ১০০ গ্রাম ওজনের ৫টি বার। এ ছাড়া রয়েছে ১৮৩টি সোনার চেইন।
ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার (এসি) আহসানুল কবির জানান, গোপন সংবাদের ভিত্তিতে তল্লাশি চালিয়ে সোনার বার ও চেইনগুলো জব্দ করা হয়েছে।
কাস্টম অ্যাক্ট অনুযায়ী, একজন যাত্রী সর্বোচ্চ ১২টি সোনার চেইন এবং ১০০ গ্রামের একটি বার শুল্কমুক্তভাবে আনতে পারবে। এর চেয়ে বেশি আনলে আমদানি অনুমতিপত্র লাগে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top