সকল মেনু

জনমত জরিপে হিলারিকে টপকে গেলেন ট্রাম্প

bbf4a5fc5c5d258691d5e190cc9d2c55-5818197613c67হটনিউজ২৪বিডি.কম : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের মাত্র সপ্তাহখানেক আগে ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনকে টপকে গেলেন প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প। সর্বশেষ জনমত জরিপে হিলারি ক্লিনটনকে এক পয়েন্ট পেছনে ফেলেছেন তিনি। গত মে মাসের পর এই প্রথম হিলারিকে জনপ্রিয়তায় পেছনে ফেলতে সক্ষম হলেন ডোনাল্ড ট্রাম্প। এবিসি টেলিভিশন এবং ওয়াশিংটন পোস্ট পরিচালিত এ জনমত জরিপে দেখা গেছে, ৪৬ শতাংশ ভোটার বলেছেন, তারা নির্বাচনে ট্রাম্পকে সমর্থন দেবেন। অন্যদিকে, শতকরা ৪৫ ভাগ ভোটার বলছেন, তারা হিলারি ক্লিনটনকে সমর্থন করবেন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছেন যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএন।

স্থানীয় সময় মঙ্গলবার সকালে এ জনমত জরিপের ফলাফল প্রকাশিত হয়েছে। নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী গ্যারি জনসন শতকরা তিন শতাংশ এবং গ্রিন পার্টির প্রার্থী জিল স্টেইন দুই শতাংশ সমর্থন পেয়েছেন। জরিপের এমন ফলে ট্রাম্প সমর্থকরা উচ্ছ্বাস প্রকাশ করলেও কিছুটা হতাশা নেমে এসেছে ডেমোক্র্যাটিক শিবিরে।

গত ২৭ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত এ জরিপ কাজ পরিচালনা করা হয়। এতে টেলিফোন ও মোবাইল ফোনে প্রাপ্তবয়স্ক ১ হাজার ৭৭৩ জন মার্কিন নাগরিকের মতামত নেওয়া হয়।

ধারণা করা হচ্ছে, ই-মেইল কেলেঙ্কারিতে নতুন করে হিলারির বিরুদ্ধে মার্কিন ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)-এর তদন্ত শুরুর পর হিলারির জনপ্রিয়তায় ভাটা পড়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top