সকল মেনু

‘পেশাগত দক্ষতা প্রশিক্ষণ ও অনুশীলনের মাধ্যমে বৃদ্ধি করতে হবে’

unnamedহটনিউজ ডেস্ক: সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক বলেছেন, সেনাসদস্যদের কঠোর প্রশিক্ষণ ও অনুশীলনের মাধ্যমে সময়োপযোগী জ্ঞানার্জন ও পেশাগত দক্ষতা বৃদ্ধি করতে হবে।  তিনি আজ ঢাকা সেনানিবাসে ৫৭ ইষ্ট বেঙ্গল রেজিমেন্টের প্রশিক্ষণ মাঠে কালার প্যারেড অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
সেনাবাহিনী প্রধান মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন ও রেজিমেন্টাল কালার অর্থ্যাৎ রেজিমেন্টের পতাকা প্রদান করেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়।
আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে সেনাপ্রধান অদম্য সাতান্ন’র রেজিমেন্টাল কালারের মান সমুন্নত রাখার জন্য ইউনিটের সকল সদস্যকে সর্বোচ্চ ত্যাগ স্বীকার এবং সেনাবাহিনীর সেবায় আতোৎসর্গ করতে সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ দেন।

unnamed
এর আগে সেনাবাহিনী প্রধান ৫৭ ইষ্ট বেংগল রেজিমেন্টে এসে পৌঁছালে ৪৬ স্বতন্ত্র পদাতিক ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মজিবুর রহমান তাকে স্বাগত জানান।

unnamed

রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানের প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন ৫৭ ইষ্ট বেংগল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. শফিউল আলম। সেনাবাহিনী প্রধানের কাছ থেকে রেজিমেন্টের পতাকা গ্রহণ করেন রেজিমেন্টের উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ মাহবুবুর রহমান।
সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাসহ ইউনিটের প্রাক্তন অফিসারবৃন্দ, মাষ্টার ওয়ারেন্ট অফিসারবৃন্দ এবং অন্যান্য পদবীর সেনাসদস্যরা বর্ণাঢ্য এ কুচকাওয়াজ প্রত্যক্ষ করেন।
অদম্য সাতান্ন ২০০৪ সালের ২২ ফেব্রুয়ারি সদর দপ্তর ৬৬ পদাতিক ডিভিশনের অধীনে ২২২ পদাতিক ব্রিগেডের তত্ত্বাবধানে সৈয়দপুর সেনানিবাসে আত্মপ্রকাশ করে। এই ইউনিট জাতীয় পর্যায়ে অপারেশন থান্ডার বোল্ড’সহ বিভিন্ন অপারেশনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে।
‘সৌম্য শক্তি ও  ক্ষিপ্রতা’ এই মুলমন্ত্রে দীক্ষিত হয়ে অদম্য মনোবল নিয়ে ৫৭ ইষ্ট বেংগলের জয়যাত্রা চলমান রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top