সকল মেনু

টেস্টে বাংলাদেশের ৮ রেটিং পয়েন্ট বেড়েছে

bd-test-team_41950হটনিউজ২৪বিডি.কম : প্রায় ১৫ মাস পর টেস্ট খেলতে নেমেছিল বাংলাদেশ। দীর্ঘ বিরতির পর খেলতে নেমে চট্টগ্রাম টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে জয়ের সম্ভাবনাও জাগিয়েছিল মুশফিকুর রহিমের দল। তবে মুঠোয় আসা ম্যাচটা শেষ পর্যন্ত হাত ফসকে বেরিয়ে যায়।

চট্টগ্রামে না হলেও মিরপুরে ঠিকই শেষ হাসি হেসেছে বাংলাদেশ। ক্রিকেটের প্রাচীনতম দুই দলের একটি ইংল্যান্ডকে বাংলাদেশ কাল প্রথমবারের মতো হারিয়ে দিয়েছে টেস্টে।

আর এই জয়ের প্রভাব পড়েছে র‌্যাঙ্কিংয়েও। টেস্ট র‌্যাঙ্কিংয়ে মূল্যবান ৮ রেটিং পয়েন্ট বেড়েছে বাংলাদেশের। অন্যদিকে ইংল্যান্ডের কমেছে ৩ রেটিং পয়েন্ট। তবে দুই দলের অবস্থানের কোনো পরিবর্তন হয়নি।

সিরিজ শুরুর আগে র‌্যাঙ্কিংয়ে ৯-এ থাকা বাংলাদেশের রেটিং পয়েন্ট ছিল ৫৭। এখন সেটি বেড়ে হয়েছে ৬৫। আর চারে থাকা ইংল্যান্ড সিরিজ শুরু করেছিল ১০৮ রেটিং পয়েন্ট নিয়ে। এখন সেটি কমে হয়েছে ১০৫।

৬৭ রেটিং পয়েন্ট নিয়ে বর্তমানে র‌্যাঙ্কিংয়ে ৮ নম্বরে আছে ওয়েস্ট ইন্ডিজ। আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের সিরিজের প্রথম ২ টেস্টেই হেরেছে ক্যারিবীয়রা। শারজাহতে চলমান টেস্টও হারলে তারা হারাবে কয়েকটি রেটিং পয়েন্টও। সেক্ষেত্রে বাংলাদেশ প্রথমবারের মতো উঠে যেতে পারে র‌্যাঙ্কিংয়ে ৮ নম্বরে।

১১৫ রেটিং পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ভারত। ১১১ রেটিং পয়েন্ট নিয়ে পাকিস্তান আছে দুইয়ে। ১০৮ রেটিং পয়েন্ট নিয়ে ৩ নম্বরে আছে অস্ট্রেলিয়া।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top