সকল মেনু

স্বাস্থ্য খাতের সংশোধিত বাজেটে বরাদ্দ বৃদ্ধির আহবান

budget1_41896হটনিউজ২৪বিডি.কম : দেশের স্বাস্থ্য খাতের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত করতে সংশোধিত বাজেটে বরাদ্দ বৃদ্ধির জন্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে অনুরোধ করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। আজ রবিবার অর্থমন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে অর্থমন্ত্রীকে এ অনুরোধ জানান স্বাস্থ্যমন্ত্রী। জবাবে অর্থমন্ত্রী স্বাস্থ্য খাতে সংশোধিত বাজেট বাড়ানোর প্রস্তাবটি বিবেচনার আশ্বাস প্রদান করেন।

বৈঠকে স্বাস্থ্য খাতে চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বিষয়ে এবং সিলেট অঞ্চলের জনগনের চিকিৎসা সেবা বাড়ানোর লক্ষ্যে হাসপাতালগুলোতে সুযোগ সুবিধা বাড়ানোর বিষয়েও আলোচনা করা হয়। এলক্ষ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে শয্যা বাড়ানোসহ প্রয়োজনীয় যন্ত্রপাতি স্থাপন করার জন্য স্বাস্থ্যমন্ত্রী সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

প্রতি বিভাগে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সিলেটে বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য জমি নির্বাচন করে দ্রুত প্রয়োজনীয় কাজ শুরুর বিষয়ে বৈঠকে আলোচনা হয়। বৈঠকে স্বাস্থ্য সচিব সিরাজুল ইসলামসহ স্বাস্থ্য ও অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top