সকল মেনু

বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের গণচীন গমন

unnamedহটনিউজ ডেস্ক: বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার, বিবিপি, এনডিসি, এসিএসসি এক সপ্তাহের সরকারী সফরে গতকাল রাতে (বুধবার দিবাগত রাত ১টা ৪৫ মিনিটে) চীনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। তার সাথে রয়েছেন তার সহধর্মিনী বেগম তাসনীম এসরার ও দুই সদস্যের একটি বিএএফ প্রতিনিধিদল।

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী  প্রধান  পি এল এ  বিমান বাহিনী কর্তৃক আয়োজিত ১১তম China International Air Show and International Military Flight and  Training  Conference -এ অংশগ্রহণ করবেন ।

এছাড়াও তিনি চীনের পি এল এ বিমান বাহিনীর কমান্ডার জেনারেল Ma xiaotian এবং  উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণের সাথে সৌজন্য সাক্ষাত এবং  পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করবেন। বিমান বাহিনী প্রধান আগামী ৪ নভেম্বর দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে।

বিমান বাহিনী প্রধানের চীন সফর দুই দেশের সামরিক বাহিনীর মধ্যকার সুসম্পর্ক উন্নয়নের পাশাপাশি চীনের সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক  উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top