সকল মেনু

বাংলাদেশের মানুষ অন্যের কাছে হাত পাতবে না : প্রধানমন্ত্রী

pm-fine-bg_41293হটনিউজ২৪বিডি.কম : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের চিন্তাভাবনাই হচ্ছে, বাংলাদেশের মানুষ অন্যের কাছে হাত পাতবে না। আমরা ভাবি, নিজেরা কীভাবে দেশের মানুষকে খাদ্যের নিরাপত্তা দেবো। তিনি বলেন, কিন্তু বিএনপির চিন্তাভাবনা ছিল, যদি দেশে ঘাটতি থাকে তাহলে বিদেশি সাহায্য পাওয়া যাবে। আজ আমরা খাদ্য গুদামজাত করার জন্য সাইলো উদ্বোধন করছি। এখন আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এ অর্জন আমাদের চিন্তাভাবনার কারণেই সম্ভব হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মংলা-ঘষিয়াখালী নৌ-চ্যানেল উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন। এ সময় তিনি মংলায় ৫০ হাজার মেট্রিক টন শস্য ধারণ ক্ষমতাসম্পন্ন গুদাম এবং খননকৃত মংলা-ঘষিয়াখালী নৌ-চ্যানেল উন্মুক্তকরণ। এর আগে তিনি ‘শিশুদের সুরক্ষায় ‘১০৯৮’ হেল্প লাইন’ উদ্বোধন করেন।

শেখ হাসিনা বলেন, আমাদের যিনি স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছেন, সেই মহান নেতা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাঙালি জাতি নিজে মাথা উঁচু করে চলবে। তার সেই স্বপ্ন বাস্তবায়নেই আওয়ামী লীগ কাজ করছে। আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রতিশ্রুতি দিয়েছিলাম, সেই ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের নজির আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই প্রকল্পের উদ্বোধন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশের মানুষ ভিক্ষা করে যাবে, আর আমি ভিক্ষুকের সরদার হয়ে বসে থাকবো, তার জন্য ক্ষমতায় আসিনি। আমরা নিজেরা স্বয়ংসম্পূর্ণ হয়ে চলবো। তিনি দেশের খাদ্য ও কৃষিখাতের উন্নয়নে সরকারের নানা পদক্ষেপের কথা তুলে ধরেন। তুলে ধরেন কৃষক ও বর্গাচাষিদের দেওয়া নানা সুযোগ ও প্রণোদনার কথাও। তিনি তাদের ১৯৯৬-২০০১ মেয়াদের সরকারের সফলতার কথা তুলে ধরে বলেন, আমরা তখন যখন ক্ষমতায় ছিলাম, ৫ বছরে খাদ্য উদ্বৃত্ত রেখে যাই। খাদ্য ঘাটতি রাখার চিন্তাভাবনা যাদের, সেই বিএনপি এই উদ্বৃত্ত অবস্থাকে ঘাটতিতে নামিয়ে আনে। আমরা ২০০৮ সালে ফের ক্ষমতায় এসে দেখলাম দেশে আবারও খাদ্য ঘাটতি। সে অবস্থার বদল করেছি আবার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top