সকল মেনু

কেবিনে নেওয়া হয়েছে নার্গিসকে

1e2e829fa25d2e502b8cbdc7bb115a5f-57f72446d3dd9হটনিউজ২৪বিডি.কম : শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় খাদিজা আক্তার নার্গিসকে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। বুধবার রাতেই তাকে কেবিনে নিয়ে যাওয়া হয়। স্কয়ার হাসপাতাল সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

এর আগে স্কয়ার হাসপাতালের চিকিৎসক এ এম রেজাউস সাত্তার বাংলা ট্রিবিউনকে জানান, নার্গিসকে আইসিইউ থেকে কেবিনে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। কেবিনে নেওয়া হলে নার্গিস পরিবারের সঙ্গ পাবেন এবং তার শারীরিক ও মানসিক উন্নতি দ্রুত ঘটবে। নার্গিস এখন কথা বলছে, পরিবারের সদস্যদের চিনতে পারছে। তবে মাঝে মাঝে চিনতে না পেরে আবার অসংলগ্ন কথা বলছে। মাথায় বড় ধরনের আঘাত পাওয়ায় এ অবস্থা তৈরি হলেও ধীরে ধীরে তা সেরে যাবে বলে মনে করছেন এই চিকিৎসক।

হাসপাতালের চিকিৎসক ও নার্গিসের পরিবার জানায়, শারীরিক অবস্থার উন্নতি ঘটায় তিনদিন ধরে গোঙানির মতো শব্দসহ নিচু স্বরে ধীরে ধীরে কথা বলতে পারছেন নার্গিস।

এদিকে নার্গিসের বাম পাশ এখনও অবশ রয়েছে বলেও জানান এ এম রেজাউস সাত্তার। তিনি মনে করেন, অবস্থার পরিবর্তন লক্ষ করতে আরও দুই মাস অপেক্ষা করতে হবে।

নার্গিসের বাবা মাশুক মিয়া বাংলা ট্রিবিউনকে বলেন, ‘মঙ্গলবার আমাকে বাবা বলে ডেকেছে। দুই দিন ধরে গোঙানির মতো আওয়াজ করছিল। সবসময় আমাদের চিনতে পারছে না।’

প্রসঙ্গত, ৩ অক্টোবর সিলেট এমসি কলেজের পুকুর পাড়ে সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসকে চাপাতি দিয়ে নৃশংসভাবে উপর্যুপরি আঘাত করে বদরুল আলম নামে ছাত্রলীগের এক নেতা। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ছাত্রলীগের সহ-সম্পাদক ও অর্থনীতি বিভাগের অনার্স শেষ বর্ষের ছাত্র এই বদরুল। হাতে নাতে আটক বর্বর হামলাকারী বদরুলকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করা করে জনতা।

চাপাতির আঘাতে আহত খাদিজাকে প্রথমে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে ৪ অক্টোবর ভোরে রাজধানীর স্কয়ার হাসপাতালে আনা হয়। ওই দিনই নার্গিসের অস্ত্রোপচার করা হয়। সর্বশেষ গত সোমবার তার ‘মাসল চেইন’ কেটে যাওয়া ডান হাতে অস্ত্রোপচার করেন চিকিৎসকরা।

আহত খাদিজা বেগম নার্গিস ৪ অক্টোবর থেকে রাজধানীর স্কয়ার হাসপাতাল চিকিৎসাধীন রয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top