সকল মেনু

বঙ্গবন্ধুকে অবমাননা, ব্রাহ্মণবাড়িয়ায় যুব মহিলা লীগ কর্মীর বিরুদ্ধে মামলা

2942536eb00e2de6d44678dc1689d86d-b-bariaহটনিউজ২৪বিডি.কম : ফেসবুকে স্ট্যাটাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা করায় ব্রাহ্মণবাড়িয়া জেলা যুব মহিলা লীগের কর্মী ফারহানা মিলির বিরুদ্ধে মামলা হয়েছে। বুধবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলাটি দায়ের করা হয়। জেলা যুবলীগের ক্রীড়া সম্পাদক মশিউর রহমান লিটন বাদী হয়ে মামলাটি করেন।

মামলার বাদী ও সদর থানা সূত্রে জানা গেছে, যুব মহিলা লীগ নেত্রী ফারহানা মিলি তার ফেসবুক স্ট্যাটাসে বঙ্গবন্ধুর ছবিযুক্ত একটি এক হাজার টাকা নোটের ছবি আপলোড করে সেটিকে জ্বালিয়ে দেবেন বলে মন্তব্য করেন।

স্ট্যাটাসে তিনি উল্লেখ করেন, ‘ইচ্ছে করছে আগুন দিয়ে জ্বালিয়ে দিতে! কিন্তু, ভেবে দেখলাম একটা জন্মদিন পালন করব এর! তারপর জ্বালাব! আগামী বছরটা পর্যন্ত অপেক্ষা করব ভাবছি! যদি ধৈর্যে না কুলায়, তবে আগামী মাসেই জ্বালাব! জন্মদিনতো আসবেই! বছরে না হোক মাসে!’
এ স্ট্যাটাস প্রকাশের পর বিষয়টি জেলা যুবলীগ নেতা মশিউর রহমান লিটনের নজরে এলে তিনি থানায় মামলা করেন।

মামলার বাদী মশিউর রহমান জানান, ফারহানা মিলি তার ফেসবুক স্ট্যাটাসে একই সঙ্গে বঙ্গবন্ধু ও দেশের মুদ্রার অবমাননা করেন। তাই তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় তার বিরুদ্ধে মামলা করি।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি মো. মাইনুর রহমান জানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলাটি বুধবার সন্ধ্যায় গ্রহণ করা হয়েছে।

এ বিষয়ে ফারহানা মিলি বলেন, ফেসবুকে আপলোড করা ছবির এক হাজার টাকার নোটটি আমার এক বন্ধু দিয়েছে। ওর সঙ্গে জেদ করে আমি এমনটি বলি। এতে অবমাননার বিষয়টি আমি খেয়াল করিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top