সকল মেনু

নড়াইলে ওয়ার্কার্স পার্টি নেতার ওপর হামলা,থানায় মামলা

unnamedউজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: নড়াইল-২৭-অক্টোবর-নড়াইলে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলামের ওপর সন্ত্রাসী হামলায় নড়াইল সদর থানায় একটি হত্যা চেষ্টার মামলা হয়েছে। বুধবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় নজরুল ইসলামের ভাইয়ের ছেলে করিমুল ইসলাম কুশল বাদি হয়ে ৮জনকে আসামী করে এ মামলা করা হয়েছে।মামলা নং-২৬, তারিখ-২৬.১০.২০১৬। ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট নজরুল ইসলামের (৫৭) ওপর সন্ত্রাসী হামলার । নড়াইল সদর থানার ওসি দেলোয়ার হোসেন জানান, এ ঘটনায় একটি হত্যা চেষ্টার মামলা নথিভূক্ত করা হয়েছে। মামলা নং-২৬, তারিখ-২৬.১০.২০১৬। আসামীদের গ্রেফতারে চেষ্টা চলছে। হামলায় জড়ানো প্রসঙ্গে নড়াইল জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান মুকুল বলেন, আমি নিজেও র‌্যাফেল ড্র বন্ধের পক্ষে আছি। ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করা হচ্ছে। নজরুল ভাইকে মারার সময় আমি ঘটনাস্থলে ছিলাম না। আমি এসে ওনাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। পরে জানতে পারি নজরুল ভাই আওয়ামীলীগের সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দকে গালাগাল করে কথা বলছিলেন। স্থানীয় জনতা সেটি সহ্য করতে না পেরে ওনাকে অপদস্ত করে থাকতে পারে। আমাকে বিনা অপরাধে জড়ানো হচ্ছে। এ সময় বক্তব্য রাখেন সদর উপজেলা নারী ভাইস চেয়ারমান স্বপ্না সেনা, মলয় নন্দীসহ দলের নেতা ও নাগরিক সমাজের প্রতিনিধি।

বক্তারা অবিলম্বে অ্যাডভোকেট নজরুলের ওপর হামলার ঘটনার সুষ্ঠু বিচার ও দায়ী সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান। মঙ্গলবার রাতে শহরের রূপগঞ্জ  মোস্তারি কমপ্লেক্সের পাশে নজরুলের ওপর সন্ত্রাসী হামলা হয়। গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে নড়াইল সদর হাসপাতালে এবং পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায়ের পাঠানো তথ্যর ভিতিতে জানা যায় উল্লেখ্য যে, ‘মণিপুরী তাঁতি শিল্প ও জামদানি বেনারসি কল্যাণ ফাউন্ডেশন’ এবং ‘গোপালগঞ্জ হ্যান্ডলুম অ্যাসোসিয়েশন’-এর আয়োজনে গত ১৩ অক্টোবর থেকে শহরের কুড়িরডোব মাঠে মেলা ও র‌্যাফেল ড্রর নামে জুয়ার আয়োজন করা হয়। র‌্যাফেল ড্র এবং জুয়া বন্ধের দাবিতে জোরালো প্রতিবাদ করে আসছিলেন ওয়ার্কার্স পার্টি নেতা নজরুল ইসলামসহ সচেতন নাগরিক সমাজের নেতারা। আন্দোলনের মুখে গত সোমবার জেলা প্রশাসন এ লটারি বন্ধ করে দেয়। জুয়াবিরোধী আন্দোলনে জোরালো ভূমিকা রাখার কারণে অ্যাডভোকেট নজরুলের ওপর হামলা হয়েছে বলে সংশ্লিষ্টদের ধারণা।নড়াইল শহরের রূপগঞ্জ এলাকায় জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলামের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। উল্লেখ্য  মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে এ হামলার ঘটনা ঘটে। গুরুতর আহত নজরুল ইসলামকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর নড়াইল-২ আসনের সংসদ সদস্য ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা শেখ হাফিজুর রহমান আহত নজরুল ইসলামকে দেখতে হাসপাতালে আসেন। এদিকে, এ হামলার প্রতিবাদে শহরে বিক্ষোভ মিছিল করেন দলীয় নেতাকর্মীরা। হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়। আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায়ের পাঠানো তথ্যর ভিতিতে জানা যায় দলীয় নেতাকর্মীরা জানান, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ খেলার মাঠে হস্ত-বস্ত্র ও শিল্প মেলার র‌্যাফেল ড্র এবং জুয়া বন্ধের দাবিতে জোরালো প্রতিবাদ করে আসছিলেন ওয়ার্কার্স পার্টির নেতা নজরুল ইসলাম। এ কারণে চিহিৃত সন্ত্রাসীরা তার ওপর হামলা চালিয়েছে।

  নড়াইল জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় কমিটির সদস্য ও নাগরিক আন্দোলনের নেতা অ্যাডভোকেট নজরুল ইসলামের (৫৭) ওপর সন্ত্রাসী হামলা হয়েছে। গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে নড়াইল সদর হাসপাতালে এবং পরে খুলনা আবুু নাছের বিশেষায়িত হাসপাতালে নেয়া হয়েছে। মঙ্গলবার (২৫ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে নড়াইল শহরের রূপগঞ্জ এলাকায় মোস্তারি কমপ্লেক্সের পার্শ্বে হোটেলের সামনে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। জানা গেছে, অ্যাডভোকেট নজরুল ইসলাম মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে হোটেলের সামনে বসে গল্প করছিলেন। এ সময় ১৫ থেকে ২০ জন সন্ত্রাসী হকিষ্ট্রিক ও লাঠি নিয়ে তাকে (নজরুল) বলে দলবল নিয়ে শহরের কুরিডোব মাঠে লটারি (র‌্যাফেল ড্র) বন্ধ করেছিস? এখন তোকে লটারি বানাব!! এই কথা বলে তাকে বেপরোয়াভবে পেটাতে থাকে। পরে স্থানীয় লোকজনের সহায়তায় তাকে উদ্ধার করে আশংকাজনক অবস্থায় সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ছাত্রমৈত্রীর জেলা কমিটির সাধারণ সম্পাদক প্রতীক বিশ্বাস সাধন জানান, লটারীর নামে জুয়া বন্ধ করায় ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসী হত্যার উদ্দেশে এ হামলা চালিয়েছে। এদিকে নজরুল ইসলাম। এ ব্যাপারে সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হোসেন খান বলেন, নজরুল ইসলামের মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় জখমের রয়েছে। তবে কারা এ ঘটনা ঘটিয়েছে এ ব্যাপারে তিনি এখনও কিছু বলেন নি। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সাথে জড়িতদের আটকে অভিযান চলছে। খবর শুনে নড়াইল-২ আসনের সংংসদ সদস্য অ্যাডভোকেকট শেখ হাফিজুর রহমাান, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার অ্যাডভোকেট এস এ মতিন, আ’লীগ নেতা শরীফ হুুমায়ুুন কবীর, অ্যাডভোকেট সিদ্দিক আহম্মেদ, কাজী ইসমাইল হোসেন লিটন, খন্দকার আল মুনসুর বিল্লাহ, অ্যাডভোকেট বনমালী মিত্র, জেলা জাতীয় পার্টির সভাপতি শরীফ মুনীর হোসেন, জেলা জাসদের সভাপতি হেমায়েত উল্লাহ হিরু, নারী নেত্রী আঞ্জুমান আরা, সদর উপজেলা নারী ভাইস চেয়ারমান স্বপ্না সেনসহ বিভিন্ন রাজনেতিক দলের নেতৃবৃন্দ, সাংস্কৃতিক কর্মী, সুশীল সমাজের প্রতিনিধি সহ নানা শ্রেনীপেশার মানুষ হাসপাতালে ছুটে যান। এ ঘটনার প্রতিবাদে ওয়াকার্স পাটিসহ অঙ্গ সংঠনের নেতাকর্মরিা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

সমাবেশ থেকে অবিলম্বে সন্ত্রাসীদের আটকের দাবি জানানো হয়। এদিকে এ ঘটনার প্রতিবাদে বুধবার (২৬ অক্টোবর) সকাল ১০টায় সচেতন নাগরিক সমাজের উদ্যোগে আদালত চত্বরে বিক্ষোভ সমাবেশেরে ডাক দিয়েছে। এছাড়া ভ্যান রিক্সা শ্রমিক ইউনিয়নের আহবানে সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত রিক্সা-ভ্যান ধর্মঘট এবং বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে। উল্লেখ্য যে, মণিপুরী তাঁতী শিল্প ও জামদানী বেনারসি কল্যাণ ফাউন্ডেশন এবং গোপালগঞ্জ হ্যান্ডলোম অ্যাসোসিয়েশনের আয়োজনে গত ১৩ অক্টোবর থেকে র‌্যাফেল ড্রর নামে জুয়া খেলার আয়োজন করা হয়। র‌্যাফেল ড্র এবং জুয়া বন্ধের দাবিতে সচেতন নাগরিক সমাজের ব্যানারে জোরালো প্রতিবাদ করে আসছিলেন ওয়ার্কার্স পার্টির নেতা নজরুল ইসলাম। পরবর্তীতে আন্দোলনের মুখে গত ২৩ অক্টোবর র‌্যাফেল ড্র বন্ধের ঘোষণা দেন নড়াইল জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ। উল্লেখ্য, নড়াইল শহরের কুরিরডোব মাঠে মাসব্যাপি হস্ত ও বস্ত্র শিল্প মেলায় লটারির নামে জুয়ার আসর চলছিল। সামাজিক আন্দোলনের কারণে গত সোমবার (২৪ অক্টোবর) থেকে জেলা প্রশাসন এ লটারি বন্ধ করে দেওয়ায় একটি গ্রুপ ক্ষুব্ধ হয়ে এ ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে বলে সচেতন মহলের ধারনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top