সকল মেনু

বিপুল পরিমাণ অবৈধ পণ্য মতিঝিল থেকে আটক

custom-goyenda_41244হটনিউজ ডেস্ক: রাজধানীর মতিঝিল থেকে বিপুল পরিমাণ অবৈধ পণ্য আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। শুল্ক ফাঁকির মাধ্যমে অবৈধভাবে আমদাকিৃত এসব পণ্যের মূল্য ২৭ কোটি টাকা। সংশ্লিষ্টরা জানান, এসব ইলেকট্রনিক্স ও কসমেটিক্স সামগ্রী মতিঝিল এলাকার একটি ওয়্যার হাউস থেকে আটক করা হয়েছে। এসব পণ্যের মধ্যে রয়েছে আন্তর্জাতিক পর্যায়ের বিভিন্ন ব্রান্ডের এসি, টেলিভিশন ও কসমেটিক্স সামগ্রী। জানা যায়, মতিঝিল টয়েনবি সার্কুলার রোডে মেসার্স ম্যাক্স ইলেট্রো ইন্ডাস্ট্রিজ ওয়্যার হাউসে এসব পণ্য সামগ্রী মজুদ রাখা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর গত ৬ অক্টোবর গোডাউনটি সীলগালা করে দেয়। বৃহস্পতিবার গোডাউনটিতে গুদামজাত পণ্য পরিদর্শনে এসে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান সাংবাদিকদের বলেন, অবৈধভাবে আমদানি হওয়া বিপুল পরিমাণ এসব ভেজাল পণ্য বাজারজাত করার লক্ষে গোডাইনে মজুদ করা হয়েছিল। কিন্তু শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের তৎপরতায় আমরা জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর এ পণ্য আটক করতে সক্ষম হয়েছি। রাজস্ব ফাঁকি এবং জনস্বাস্থ্যের জন্য হুমকি এ পণ্যাদি আমদানির সাথে জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।
এনবিআর চেয়ারম্যান বলেন, অত্যন্ত সংগঠিতভাবে এসব পণ্য আমদানি করা হয়েছে। এর পেছনে কারা জড়িত তাৎক্ষণিকভাকে জানা সম্ভব হয়নি। তবে তদন্ত চলছে। অসৎ ব্যবসায়ীদের বাইরে যদি কোন রাজস্ব কর্মকর্তা এ কাজের সাথে জড়িত থাকে, তাহলে সেসব কর্মকর্তার বিরুদ্ধেও আইনী ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন। তিনি বলেন, দুষ্টের দমন এবং শিষ্টের লালন-এই নীতিতে আমরা কাজ করছি। সৎ ব্যবসায়ীদের আমরা নানা ধরনের বাণিজ্যিক সুবিধা দিচ্ছি। কিন্তু কিছু অসৎ ব্যবসায়ী রাজস্ব ফাঁকি এবং ভেজাল পণ্য আমদানি ও উৎপাদনের সাথে জড়িত রয়েছে। এসব ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান। এসময় শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান উপস্থিত ছিলেন।
ইলেকট্রনিক্স পণ্য ছাড়া ম্যাক্স ইলেট্রো ইন্ডাস্ট্রিজ ওয়্যার হাউসে মজুদ করা কসমেটিক্স পণ্য ভেজাল এবং নকল। জব্দকৃত পারফিউমসমূহের কৌটা খোলা ছিল।খালি কৌটাসমূহ স্থানীয়ভাবে কেমিক্যাল দিয়ে রিফিল করে বাংলাদেশের বিভিন্ন বাজারে সরবরাহ করার জন্য মজুদ করা হয়েছিল বলে ধারনা করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top