সকল মেনু

জবির ডি ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

jsc20161020175420হটনিউজ২৪বিডি.কম : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) সামাজিক বিজ্ঞান অনুষদ ভূক্ত ডি ইউনিটের ২০১৬-১৭ শিাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীা শুক্রবার অনুষ্ঠিত হবে। ক্যাম্পাসহ ২২ টি পরীা কেন্দ্রে বেলা ৩টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ভর্তি পরীা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস সূত্র জানায়,এবার ‘ডি’ ইউনিটের ৫৯০টি আসনের বিপরীতে ৪৮,০১২ জন শিক্ষার্থী আবেদন করেছে, অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ৮১ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছে।

ডি ইউনিটের ভর্তি পরীক্ষায় ৪০০০০১ থেকে ৪০১৫৭৬ পর্যন্ত রোলধারী পরিক্ষার্থীদের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবনে, ৪০১৫৭৭ থেকে ৪০৪২৫৫ পর্যন্ত ক্যাম্পাসের নতুন ভবনে, ৪০৪২৫৬ থেকে ৪০৫৩৪৭ পর্যন্ত ক্যাম্পাসের ভাষা শহীদ রফিক ভবনে, ৪০৫৩৪৮ থেকে ৪০৬২২৯ পর্যন্ত সামাজিক বিজ্ঞান ভবন-১ ও ২-তে, ৪০৬২৩০ থেকে ৪০৭৩০০ পর্যন্ত কলা ভবনে, ৪০৭৩০১ থেকে ৪০৮৭০০ পর্যন্ত পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে, নতুন ভবনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ল্যাবে ম্যানুয়াল শিক্ষার্থী, ৪০৮৭০১ থেকে ৪০৯৮০০ পর্যন্ত ঢাকা গভর্নমেন্ট মুসলিম হাই স্কুলে, ৪০৯৮০১ থেকে ৪১০৯০০ পর্যন্ত বাংলাবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে, ৪১০৯০১ থেকে ৪১১৯০৬ পর্যন্ত এবং ৪৫০০০১ থেকে ৪৫০১৯৪ পর্যন্ত ঢাকা কলেজিয়েট স্কুলে, ৪৫০১৯৫ থেকে ৪৫৩৪৯৪ পর্যন্ত সরকারি তিতুমীর কলেজে , ৪৫৩৪৯৫ থেকে ৪৫৫২৯৪ পর্যন্ত শিক্ষার্থীদের পরীক্ষা গেন্ডারিয়ার ফজলুল হক মহিলা বিশ্ববিদ্যালয় কলেজে, ৪৫৫২৯৫ থেকে ৪৫৬০৯৪ পর্যন্ত লক্ষ্মীবাজার ঢাকা সেন্ট্রাল গার্লস হাই স্কুলে, ৪৫৬০৯৫ থেকে ৪৫৮০৯৪ পর্যন্ত সেন্ট্রাল উইমেন্স কলেজে, ৪৫৮০৯৫ থেকে ৪৬০৬৯৪ পর্যন্ত শেখ বোরহানুদ্দিন পোস্ট গ্রাজুয়েট কলেজে, ৪৬০৬৯৫ থেকে ৪৬৪০৯৪ পর্যন্ত উইলস্ লিটল ফাওয়ার স্কুল অ্যান্ড কলেজে , ৪৬৪০৯৫ থেকে ৪৬৭৪৯৪ পর্যন্ত বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজে , ৪৬৭৪৯৫ থেকে ৪৬৯১৯৪ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে, ৪৬৯১৯৫ থেকে ৪৭০১৯৪ পর্যন্ত নীলক্ষেত হাই স্কুলে, ৪৭০১৯৫ থেকে ৪৭০৭৪৪ পর্যন্ত এবং ৪৮০০০১ থেকে ৪৮০৯৫০ পর্যন্ত উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে , ৪৮০৯৫১ থেকে ৪৮২৭৫০ পর্যন্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজে , ৪৮২৭৫১ থেকে ৪৮৪২৫০ পর্যন্ত ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে , ৪৮৪২৫১ থেকে ৪৮৫৬৫০ পর্যন্ত আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজে , ৪৮৫৬৫১ থেকে ৪৮৮১৫০ পর্যন্ত ঢাকা সিটি কলেজে, ৪৮৮১৫১ থেকে ৪৯০৩৫০ পর্যন্ত আইডিয়াল কলেজে , ৪৯০৩৫১ থেকে ৪৯২১৫০ পর্যন্ত নিউমার্কেটর গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলে , ৪৯২১৫১ থেকে ৪৯৪১৫০ পর্যন্ত ধানমন্ডি গভ. বয়েজ হাই স্কুলে , এবং ৪৯৪১৫১ থেকে ৪৯৫৩৬২ পর্যন্ত রোলধারী পরীক্ষার্থীদের অগ্রণী স্কুল অ্যান্ড কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
কতৃপক্ষ আরো জানান,পরীক্ষার্থীরা পরীক্ষার হলে কোন ধরনের ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে আনতে পারবে না। পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশ পত্রের দুই কপি ফটো কপি সঙ্গে আনতে হবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যে কোন তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে (িি.িলহঁ.ধপ.নফ বা িি.িধফসরংংরড়হ.লহঁ.ধপ.নফ) পাওয়া যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top