সকল মেনু

সম্মেলনে ইপিবিএ সাধারণ সম্পাদকের নেতৃত্বে প্রতিনিধি দলের অংশগ্রহণ

unnamedহটনিউজ ডেস্ক: বাংলাদেশের অন্যতম প্রাচীন দল বাংলাদেশ আওয়ামী লীগের দুই দিনব্যাপী ২০তম জাতীয় সম্মেলনে যোগ দিতে ঢাকা পৌঁছেছে ইউরোপের সর্ববৃহৎ সামাজিক সংগঠন ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ওসমান হোসেইন মনির এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

স্বাধীনতা-সংগ্রাম ও মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের সার্বিক সাফল্য কামনা করে এসময় ইঞ্জিনিয়ার ওসমান হোসেইন মনির সংবাদমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে বলেন বর্তমান প্রবাসী বান্দব সরকার প্রবাসীদের মরদেহ রাষ্ট্রীয় খরচে দেশে নেয়া ও  ঢাকায় ইমিগ্রেশনে হয়রানি বন্ধে যথেষ্ঠ কাজ করে যাচ্ছে, তিনি আশা ব্যক্ত করেন এবারের সম্মেলনে সরকার প্রবাসীদের উন্নয়নে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবে । তিনি এসময় প্রবাস বন্ধু কল সেন্টার চালু করার জন্য সরকারকে ধন্যবাদ জানান।

এসময় তিনি বলেন আমরা  প্রত্যাশা করছি ভবিষ্যৎ বাংলাদেশের চ্যালেঞ্জ মোকাবেলায় যথোপযুক্ত নীতি-কৌশল প্রণীত হবে এবং তার সফল বাস্তবায়নে যোগ্য নেতৃত্বও বেরিয়ে আসবে এই সম্মেলনে।

তিনি বলেন  বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার মধ্যেও বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির ঊর্ধ্বগতি অব্যাহত রাখা ও দ্রুততম সময়ে দারিদ্র্য জয় বিশ্বকে বিস্মিত করেছে। বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। সম্ভাবনার স্বর্ণ দুয়ার উন্মোচিত বাংলাদেশের সামনে।  দেশে গণতন্ত্রের সুস্থ বিকাশের জন্য সব দলের অংশগ্রহণে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনের নিশ্চয়তা গড়ে তোলা হবে এবারের সম্মেলনের মূল প্রতিপাদ্য বিষয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top