সকল মেনু

বাংলাদেশের অর্জন আজ বিশ্বব্যাপি প্রশংসিত : নাসিম

nasim1_40573হটনিউজ২৪বিডি.কম : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, সকল দেশের সাথে সুসম্পর্ক বজায় রেখে বাংলাদেশ এগিয়ে যেতে চায়। তিনি বলেন, আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অর্জন আজ বিশ^ব্যাপী প্রশংসিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ অর্জনকে আরো এগিয়ে নিয়ে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে উন্নীত হতে সকল দেশের সহযোগিতা চায় বাংলাদেশ। আজ রবিবার রাতে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে অতিথি হিসাবে যোগ দিতে আসা বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধিদের সম্মানে আয়োজিত নৈশ ভোজ অনুষ্ঠানের পূর্বে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে গঠিত অভ্যর্থনা উপ-কমিটি এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কর্ণেল (অব.) ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, জাসদ নেতা মহিউদ্দিন খান বাদল প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্মেলনে যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, ইটালী, রাশিয়া, অস্ট্রিয়া, ভারত, চীন, নেপাল, শ্রীলংকা, ভুটান থেকে বিভিন্ন রাজনৈতিক দলের ৫৫ জন প্রতিনিধি অতিথি হিসাবে অংশ নেন। এর আগে শনিবার সন্ধ্যায় হোটেল সোনারগাঁওয়ে চীনের প্রতিনিধিদের সম্মানে সাম্যবাদী দল আয়োজিত নৈশভোজে প্রধান অতিথি হিসাবে যোগ দেন তিনি।
এ সময়ে স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের কাউন্সিলে যোগ দিতে আসা ভারতের বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের সঙ্গে হোটেল সোনারগাঁওয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় ভারতীয় জনতা পার্টির (বিজেপি) ভাইস প্রেসিডেন্ট ড. বিনয় প্রভাকর সহস্রবুদ্ধা, কমিউনিস্ট পার্টির নেতা বিমান বসু, পঞ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ও তৃনমূল কংগ্রেসের জেনারেল সেত্রেক্রটারি পার্থ চ্যাটার্জিসহ বিভিন্ন রাজ্যের রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top