সকল মেনু

ডিএসইতে বেড়েছে সূচক ও লেনদেন

2-19হটনিউজ২৪বিডি.কম : টানা দুই কার্যদিবস সূচক পতনের পর সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (অক্টোবর ২৩) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক একক্সচেঞ্জের (ডিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। তবে কমেছে বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম।

তার আগের টানা দুই কার্যদিবস বুধ ও বৃহস্পতিবার ( ১৯ ও ২০ অক্টোবর) দেশের পুঁজিবাজারে ব্যাপক দরপতন হয়।

রোববার দিনভর সূচকের ওঠা-নামার মধ্যদিয়ে লেনদেন হয়েছে। দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে ১৯ কোটি ৩০ লাখ ৮৯ হাজার ৫৯২টি সিকিউরিটিজের হাত বদল হয়েছে। যা টাকার অংকে ৫৬৭ কোটি ৩৯ লাখ ৩৫ হাজার টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিলো ৫০০ কোটি ৭৫ লাখ ৮২ হাজার টাকার। তার আগের দিন লেনদেন হয়েছিলো ৫৬০ কোটি ২৬ লাখ ৫১ হাজার টাকা।

তিনটি সূচকের মধ্যে ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ০.৫৪ পয়েন্ট বেড়ে চার হাজার ৬৯৩ পয়েন্টে দাঁড়িয়েছে। পাশাপাশি ডিএসই- ৩০ মূল্যসূচক ৫.৯৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৫৪.২০ পয়েন্ট এবং ডিএসইএ শরীয়াহ্ সূচক ৫.৭৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ১১৭.৫৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেন হওয়া ৩২৬টি সিকিউরিটিজের মধ্যে দাম বেড়েছে ১৩০টির, কমেছে ১৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানির শেয়ার।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক আগের কার্যদিবসের চেয়ে ৪.৭৯ পয়েন্ট বেড়ে আট হাজার ৭৬৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে লেনদেন হয়েছে ৩৮ কোটি ২১ লাখ ৩৩ হাজার ৮৫৭ টাকার লেনদেন। এর আগের দিন লেনদেন হয়েছে ৩৯ কোটি ৮ লাখ ৫২ হাজার ২৫৯ টাকার। তার আগের দিন লেনদেন হয় ৩১ কোটি ১৫ লাখ ৯৪ হাজার ৩৫৫ টাকার।

সিএসইতে লেনদেন হওয়া ২৫১টি সিকিউরিটিজের মধ্যে দাম বেড়েছে ১২০টির, কমেছে ১১৪টির, অপরিবর্তিত রয়েছে ১৭টি কোম্পানির শেয়ার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top