সকল মেনু

আইসিটি ডিভিশন ও ইউনিসেফ বাংলাদেশের মধ্যে চুক্তি

652_40105-1হটনিউজ২৪বিডি.কম : বাংলাদেশের শিক্ষার্থী ও শিশুদের জন্য নিরাপদ ইন্টারনেট ব্যবহারের জন্য সচেতনতা সৃষ্টিতে যৌথভাবে কাজ করবে ইউনিসেফ বাংলাদেশ ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। এ নিয়ে দু’পক্ষের মধ্যে এ সংক্রান্ত সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে আজ একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব মো. হারুনুর রশিদ এবং ইউনিসেফ বাংলাদেশের পক্ষে এডওয়ার্ড বিগবেদার এ চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহা পরিচালক বনমালী ভৌমিক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ইন্টারনেট ও অনলাইন যোগাযোগ মাধ্যমে প্রতিনিয়ত শিশু ও তরুণ শিক্ষার্থীদের প্রবেশ প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে বাংলাদেশে ১৫-১৮ বয়সের কিশোর-কিশোরীদের মধ্যে ইন্টারনেট ব্যবহার প্রতি বছরে ৩.৩% হারে বৃদ্ধি পাচ্ছে। ফলে অনলাইনে প্রদর্শিত বিভিন্ন আপত্তিকর ও যৌন বিষয় তাদের গোচরীভূত হওয়ায় ঝুঁকি বাড়ছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর আগামী দিনগুলোতে আমাদের শিশু ও কিশোর প্রজন্মকে মানসিক ও শারিরীকভাবে ইন্টারনেট এর বিভিন্ন ক্ষতিকারক প্রভাব হতে সুরক্ষাকল্পে সচেতনতা সৃষ্টি, গাইড লাইন তৈরী, আইসিটি সংক্রান্ত পলিসি ড্রাফটিং এবং ইন্টারনেট ব্রাউজিং নির্দেশিকা প্রণয়ন ও প্রতিপালনে সহায়তা দিবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top