সকল মেনু

আ’লীগের জাতীয় সম্মেলনে ৫ সদস্যের নির্বাচন কমিশন গঠন

al-council_40111 হটনিউজ ডেস্ক :  উপমহাদেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনকে সামনে রেখে ৫ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। দলের নতুন কমিটি নির্বাচনের সমুদয় প্রক্রিয়া পরিচলনার জন্য এ কমিশন গঠন করা হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। এ নির্বাচন কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুনকে। অন্য সদস্যদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ড. মশিউর রহমান ও সাবেক সচিব রাশিদুল আলম। আওয়ামী লীগের উপদফতর সম্পাদক মৃণাল কান্তি দাস জানিয়েছেন, দলের বিভিন্ন স্তারের নেতা নির্বাচনের কাজ সম্পাদনের জন্য বৃহস্পতিবার দুপুরে এ নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।
দলীয় সূত্রে জানা যায়, আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে ৬ হাজার ৫৭০ জন কাউন্সিলর অংশ নেবেন। সম্মেলনের কাউন্সিল অধিবেশন রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে। ২২ অক্টোবর বিকেলে কাউন্সিল শুরু হয়ে চলবে ২৩ অক্টোবর পর্যন্ত। সর্বশেষ কাউন্সিল অধিবেশনে নতুন কার্যনির্বাহী সংসদ নির্বাচন করা হবে। এসময় কমিটি নির্বাচনের কার্যক্রম পরিচালনা করবে এ নির্বাচন কমিশন। তবে অষ্টমবারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় দলের সভাপতি নির্বাচিত হতে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা; তাই এ পদে নির্বাচন না হওয়ারই সম্ভাবনা বেশি। বাদবাকী পদগুলোতে বিপুল উৎসাহ উদ্দীপনায় নির্বাচন অনুষ্ঠিত হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top