সকল মেনু

আলেপ্পোয় যুদ্ধবিরতি কার্যকর

2-18আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : সিরিয়ার তুমুল লড়াইবিক্ষুব্ধ আলেপ্পো শহরে রাশিয়া সমর্থিত একতরফা যুদ্ধবিরতি কার্যকর হয়েছে বলে জানিয়েছে সিরিয়ার সেনাবাহিনী। মানুষজনকে অবরুদ্ধ পূর্ব আলেপ্পো ছেড়ে যাওয়ার সুযোগ দিতে এ যুদ্ধবিরতি করা হয়েছে।

রাষ্ট্রীয় গণমাধ‌্যম বৃহস্পতিবার বলেছে, সেনাবাহিনী আলেপ্পোর উত্তরে বুস্তান আল কাসের কোয়ার্টার এবং ক‌্যাসটেল্লো রোড এ দুটি এলাকায় এক্সিট কোরিডর খুলেছে। রাষ্ট্রীয় টিভি তে দাঁড়িয়ে থাকা বাস দেখা গেছে।

আলেপ্পোর অবরুদ্ধ বিদ্রোহী-নিয়ন্ত্রিত অংশে সম্প্রতি রাশিয়া এবং সিরিয়ার বোমা হামলায় হাসপাতাল, বেকারি এবং ওয়াটার পাম্পিং স্টেশন বিধ্বস্ত হয়েছে এবং শত শত মানুষ এবং বেসামরিক নাগরিক মারা গেছে।

আলেপ্পোয় দীর্ঘ অবরোধের পর একতরফা যুদ্ধবিরতির সমালোচনা করেছে জাতিসংঘ। তারা বলেছে, এটি তখনই সহায়ক হবে যদি ওই এলাকা ছেড়ে যেতে অনিচ্ছুকদের জন‌্যও এটি উপযোগী হয়।

আলেপ্পোর বিদ্রোহী নিয়ন্ত্রিত অংশে আটকা পড়েছে ২ লাখ ২৫ হাজার বেসামরিক নাগরিক। তারা এতদিন কোরিডোর থেকে দূরে ছিল। সিরিয়ার সেনাবাহিনী লোকজনকে শহর ছেড়ে যেতে বাধা দেওয়া এবং তাদেরকে ঢাল হিসাবে ব‌্যবহার করার জন‌্য প্রেসিডেন্ট বাশার আল আসাদ বিরোধী বিদ্রোহীদের দায়ী করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top