সকল মেনু

একাত্তর নির্ভর বলিউড ছবিতে বাঙালি চরিত্রে তাপসী পান্নু

pannহটনিউজ২৪বিডি.কম : কদিন আগে বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের সঙ্গে ‘পিংক’ সিনেমায় অনবদ্য অভিনয় করে সমালোচকদের প্রশংসা পেয়েছেন অভিনেত্রী তাপসী পান্নু। এবার নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হলেন এই নায়িকা। জানা গেছে, ‘ঘাজি’ শিরোনামের এই ছবিতে বাংলাদেশি শরণার্থীর ভূমিকায় দেখা যাবে তাকে।

ছবির নির্মাতা সূত্রে জানা গেছে, বাংলাদেশের একাত্তরের মুক্তিযুদ্ধ নিয়ে নির্মিত হচ্ছে ছবিটি। ছবির প্রেক্ষাপট একাত্তর হলেও এতে মূলত দুটি ডুবোজাহাজে সংগঠিত লড়াইয়ের গল্প উঠে আসবে। ছবিটির নাম ‘ঘাজি’। বাংলাদেশ-পাকিস্তান যুদ্ধে অংশ নেওয়া দুটি ডুবোজাহাজের (সাবমেরিন) গল্প উঠে আসবে এই ছবিতে। সিনেমাটি পরিচালনা করবেন সংকল্প রেড্ডি।

নতুন ছবিতে অভিনয় প্রসঙ্গে তাপসী বলেন, ‘আমার করা প্রথম কোনো ইতিহাস নির্ভর ছবি এটি। এই সিনেমায় অভিনয় করতে পেরে আমি গর্বিত। এটি ভারতের প্রথম সাবমেরিন সিনেমা এবং পিএনএস ঘাজি সাবমেরিনের ডুবে যাওয়ার সত্য ঘটনা অবলম্বনে নির্মিত।’ সিনেমায় তার চরিত্র কেমন হবে তা জানাতে গিয়ে ২৯ বছর বয়সি এ অভিনেত্রী বলেন, ‘আমি একজন বাংলাদেশি শরণার্থীর ভূমিকায় অভিনয় করছি এবং খুব শিগগিরই সিনেমাটি মুক্তি পাবে। বর্তমানে সিনেমাটির গ্রাফিক্সের কাজ চলছে।’

সিনেমায় তাপসী ছাড়াও অভিনয় করছেন রানা দাগ্গুবতী, কে কে মেনন, রাহুল সিং প্রমুখ। এটি হিন্দি ও তেলেগু ভাষায় নির্মিত হবে। এছাড়া তামিল ভাষায়ও ডাব করা হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, পিএনএস ‘ঘাজি’ একটি পাকিস্তানি সাবমেরিন। ১৯৬৩ সালে যুক্তরাষ্ট্র থেকে এটি লিজ নেয় পাকিস্তান। ১৯৭১ সালে বঙ্গোপসাগরে এটি ডুবে যায়। ভারতীয় নৌবাহিনী দাবি করেছিল আইএনএস রাজপুত এটি ধ্বংস করেছিল। পাকিস্তান এক বিবৃতিতে জানায়, সাবমেরিনটির ভেতরে কোনো বিস্ফোরণ অথবা বিশাখাপত্তনম হারবারে থাকা মাইনের কারণে ধ্বংস হয়। তবে নিরপেক্ষ একটি সূত্র জানায়, সাবমেরিনটি যখন ডুবেছিল তখন রাজপুত সাবমেরিনটি পোর্টেই ছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top