সকল মেনু

ইউরোপিয়ান আওয়ামী লীগের দুই কাউন্সিল’র তালিকা

5860_shamim-picনিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: আওয়ামী লীগের কেন্দ্রীয় কাউন্সিলে যোগ দিতে ঢাকায় দলের কেন্দ্রীয় দপ্তরে জমা পড়েছে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের দুইটি কাউন্সিলর তালিকা। একটি যৌথভাবে জমা দিয়েছেন সর্ব ইউরোপিয়ান শাখার সভাপতি অনীল দাশ গুপ্ত ও যুগ্ম সাধারণ সম্পাদক শামীম হক। অন্যটি এককভাবে জমা দিয়েছেন সাধারন সম্পাদক এমএ গনি। এ নিয়ে সরব আলোচনা-সমালোচনা চলছে দলের সর্ব ইউরোপিয়ান শাখায়।
সূত্র জানায় সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ গনি সংগঠনের কোন নেতাকর্মী এমনকি সভাপতি অনীল দাশগুপ্তের সঙ্গেও কোন আলোচনা না করে এককভাবে কেন্দ্রীয় দপ্তরে একটি কাউন্সিলর তালিকা জমা দিয়েছেন। এমএ গনির তালিকাকে দ্রুটিপূর্ন বলে আখ্যায়িত করেছেন দলের অনেক নেতা। তারা জানিয়েছেন এমএ গনি যে তালিকা জমা দিয়েছেনও ওই তালিকায় রাখা হয়নি বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি বজলুর রশিদ বুলু, গ্রীস আওয়ামী লীগের সভাপতি মান্নান মাতুব্বর,সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার, হল্যান্ড আওয়ামী লীগের সভাপতি মুয়ীদ ফারুক,সাধারণ সম্পাদক জামান,ডেনমার্ক আওয়ামী লীগের লিংকন মোল্লা,ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি লিটন,সাধারণ সম্পাদক আবু কাউসার কে। অন্যদিকে তার দেয়া তালিকার মধ্যে আছে অনেক বিতর্কিত লোক। এদের মধ্যে গ্রীসে পাশপোর্ট মিজান নামে পরিচিত মিজান যাকে ২৭টি পাশপোর্ট সহ গ্রেপ্তার করেছিলো গ্রীস পুলিশ। এছাড়াও আছে ঢাকায় একজন ছাত্রলীগ নেতাকে খুন করে বিদেশে পালিয়ে যাওয়া বিদ্যুত বড়ুয়া।
এমএ গনির কাউন্সলর তালিকায় দলের ত্যাগী নেতাদের বাদ দেয়ার কারনে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি অনীল দাশ গুপ্ত ও যুগ্ম সাধারণ সম্পাদক শামীম হক নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে ,প্রকৃত দলীয় নেতাদের নাম দিয়ে আরেকটি তালিকা জমা দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top