সকল মেনু

বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ও অর্থমন্ত্রীর বৈঠক শুরু

photo_39295হটনিউজ২৪বিডি.কম : বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মধ্যে বৈঠক শুরু হয়েছে।

রাজধানীর সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আজ সোমবার সকাল ৯টা ১১ মিনিটের দিকে এ বৈঠক শুরু হয়। বৈঠকে বিশ্বব্যাংকের প্রতিনিধিসহ সংস্থাটির বাংলাদেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। বৈঠক শেষে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ও অর্থমন্ত্রী উভয়ই সাংবাদিকদের সঙ্গে কথা বললেন।

নিম্ন-মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়া বাংলাদেশের অগ্রগতি দেখতে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট গতকাল রবিবার বিকেলে দুইদিনের সফরে ঢাকায় পৌঁছান।

এ সফরে দারিদ্র্য বিমোচন দিবস উপলক্ষে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দেবেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট। অনুষ্ঠানটিতে গত দুই দশকে ২ কোটির বেশি মানুষের দারিদ্র্য নিরসন, অর্থনৈতিক ভিত্তি দৃঢ় হওয়া, বেসরকারি খাতে কর্মসংস্থান, মানবসম্পদ উন্নয়নে বিনিয়োগ ও কার্যকর দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশের অর্জনকে সাধুবাদ জানাবেন কিম।

বিশ্বব্যাংকের প্রেসিডেন্টের বক্তব্য উদ্ধৃত করে সংস্থাটির এক বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশ দারিদ্র্য নিরসনে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। এ বিষয়ে বিভিন্ন দেশ বাংলাদেশের কাছ থেকে শিক্ষা নিচ্ছে।

সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে দেখা করবেন কিম। তিনি সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে দেশের উন্নয়ন ও অগ্রগতিতে বিশ্বব্যাংককে কীভাবে আরো সম্পৃক্ত করা যায়, সে বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন।

এ ছাড়া বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট সুশীলসমাজের প্রতিনিধি ও বেসরকারি খাতের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে বৈঠক করবেন। পরিদর্শন করবেন বিশ্বব্যাংকের সহযোগিতায় পরিচালিত কিছু প্রকল্প।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top