সকল মেনু

পদ্মা নদীতে নৌকা ডুবে ৫ স্কুল ছাত্রী নিখোঁজ

download (1)খাইরুল ইসলাম বাসিদ, পাবনা:উপবৃত্তির টাকা আনতে যাওয়ার পথে গতকাল সোমবার পাবনায় পদ্মা নদীতে নৌকা ডুবে ৫ স্কুল ছাত্রী নিখোঁজ হয়েছে। নিখোঁজ ৫ ছাত্রী সবাই সদর উপজেলার ভাদুরীডাঙ্গি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয়,চতুর্থ ও পঞ্চম শ্রেনীর ছাত্রী। নিখোঁজ শিক্ষার্থীরা হলো, সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের ভাদুরীডাঙ্গি গ্রামের আনছার আলীর মেয়ে ময়না খাতুন (পঞ্চম শ্রেণী), আব্দুস সোবাহানের মেয়ে চম্পা খাতুন (পঞ্চম শ্রেণী), তজির উদ্দিনের মেয়ে টুলু খাতুন (চতুর্থ শ্রেণী), আবুল কাশেমের মেয়ে শারমীন আক্তার (চতুর্থ শ্রেণী) ও আব্দুর রহমানের মেয়ে রহিমা খাতুন (দ্বিতীয় শ্রেণী)।

এলাকাবাসী জানায়, গতকাল সোমবার ভাদুরডাঙ্গি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা দেওয়ার কথা ছিল। বেলা সাড়ে ১২টার দিকে ভাদুরডাঙ্গি চর থেকে একটি ডিঙ্গি নৌকায় করে উপবৃত্তির টাকা আনতে কোলচুরি প্রাথমিক বিদ্যালয় যাচ্ছিল। তাদের সাথে এ নৌকায় আরো ১০ জন যাত্রী ছিল। নৌকাটি ভাদুরিডাঙ্গি নামক স্থানে পৌছালে পানির প্রচন্ড ঢেউয়ে অতিরিক্ত যাত্রী বোঝাই ডিঙ্গি নৌকাটি ডুবে যায়। এসময় অন্যসব যাত্রীরা সাঁতরে তীরে উঠলেও ৫ জন নিখোজ হয়। ভাদুরডাঙ্গী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর মান্নান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঘটনার পরপরই আমরা ঘটনা স্থলে গিয়ে নিখোঁজ ছাত্রীদের উদ্ধারের চেষ্ঠা চালাই। চরতারাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রহমত আলী জানান, ঘটনার পর সরকারী ভাবে কোন সহযোগীতা না পেয়ে নিখোঁজদের স্বজন ও স্থানীয় লোকজন নিখোঁজ স্কুল ছাত্রীদের উদ্ধারের চেষ্টা চালায়। বিকেল ৪ টার দিকে পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) ঘটনাস্থল পরির্দশন করেন। এসময় তিনি জানান উদ্ধার কাজে সহযোগীতার জন্য রাজশাহী থেকে একটি ডুবুরি দল আনা হচ্ছে। বিকেল ৬ টার দিকে রাজশাহী থেকে ডুবুরির একটি দল ঘটনাস্থলে পোঁছেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top