সকল মেনু

জঙ্গিবাদের শেকড় সমূলে উপড়ে ফেলা হবে : আইজিপি

igp_38515হটনিউজ২৪বিডি.কম : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, বাংলাদেশে জঙ্গিবাদের কোন স্থান নেই, কোন স্থানও হবে না। এদের শেকড় সমূলে উপড়ে ফেলা হবে। আইজিপি আজ বুধবার বিকেলে পবিত্র আশুরা উপলক্ষে রাজধানীর সূত্রাপুরের বিবিকা রওজা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। তিনি বলেন, জঙ্গিদের কোনো ধর্ম নেই। তারা মসজিদ ও মন্দিরে হামলা করে এবং মুসলমান-হিন্দুসহ যেকোনো ধর্মের লোকদের হত্যা করে। পূজামন্ডপ কমিটির সদস্যরাও এ ব্যাপারে সহযোগিতা করেছেন বলে উল্লেখ করে তিনি তাদেরকেও ধন্যবাদ জানান। তিনি বলেন, গতকাল মঙ্গলবার হিন্দু ধর্মাম্বলীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা সফলভাবে সম্পন্ন হয়েছে।

আইজিপি বলেন, ‘বাংলাদেশ একটি গণতান্ত্রিক ও ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র। বাংলাদেশে জঙ্গিবাদের কোন স্থান নেই, কোন স্থানও হবে না। এদের শেকড় উপড়ে ফেলা হবে। তিনি বলেন, আজ ১০ মহরম শিয়া সম্প্রদায় তথা মুসলিম ইতিহাসে অত্যন্ত তাৎপর্যপূর্ণ একটি দিন। আমরা তাদের মিছিলের রুট নির্ধারণ করে দিয়েছি। সেই রুট মেনেই তারা মিছিলে অংশ নিয়েছেন। ছুরি, কাঁচি, বল্লম ও তলোয়ার নিয়ে মিছিল করতে নিষেধ করা হয়েছিল জানিয়ে তিনি আরও বলেন, এ ব্যাপারে মহরম উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে আলোচনার মাধ্যমে যে সিদ্ধান্ত হয়েছিল, তা মেনে নিয়ে তারা সুশৃঙ্খলভাবে তাজিয়া মিছিল সম্পন্ন করেছেন। এ ব্যাপারে সংশ্লিষ্ট সকল মহল সার্বিক সহযোগিতা করায় আইজিপি সবাইকে ধন্যবাদ জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top