সকল মেনু

মা ইলিশ রক্ষা অভিযান : প্রথম দিনে ভোলায় ১১ জেলে আটক

unnamedস্টাফ রিপোর্টার,ভোলা : নিশেধাজ্ঞা অমান্য করে ভোলার মেঘনায় ইলিশ ধরার অপরাধে ৬ জেলের ১ বছর করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বুধবার দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: হোসেন এ রায় দেন। দন্ডাপ্রাপ্তরা হলেন, আবুল কাসেম, আবু তাহের, আবদুল, সোহেল, রিয়াজ ও ফারুক।
সুত্র জানায়, কোস্টগার্ড ও মৎস্য বিভাগের একটি টিম ভোলা সদরের মেঘনায় অভিযান চালায়। এ সময়  ভাংতির খাল, রামদাসপুর ও ভোলার খাল পয়েন্টে অবৈধভাবে ইলিশ শিকারের অপরাধে ১১ জেলেকে আটক করে। তাদের কাছ থেকে জব্দ করা হয় ২টি জেলে নৌকা ও ৮ হাজার মিটার কারেন্ট জাল।
আটককৃত জেলেদের ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হলে আদালত তাদের ৬ জনকে ১ বছর করে কারাদন্ড এবং অন্য ৫ জন শিশু হওয়ায় তাদের ছেড়ে দেয়া হয়েছে।
ভোলা সদর সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: কামাল হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ইলিশের প্রধান প্রজনন মৌসূম হওয়ায় ইলিশ ধরা, বিক্রি ও মজুদ নিষিদ্ধ করেছে সরকার। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: কামাল হোসেন বলেন, ইলিশ রক্ষায় অভিযান অব্যাহত রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top